ঢাকা দুপুর ১২:২২, মঙ্গলবার, ৭ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, ২৪শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

প্রধানমন্ত্রীর কার্যালয়ে ২ নতুন মুখ

প্রধানমন্ত্রীর কার্যালয়ের নতুন সচিব হিসেবে নিয়োগ পেয়েছেন প্রধানমন্ত্রীর একান্ত সচিব-১ (অতিরিক্ত সচিব) মো. তোফাজ্জল হোসেন মিয়া। বুধবার তোফাজ্জল হোসেনকে সচিব পদে পদোন্নতির পর এই নিয়োগ দিয়ে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে আদেশ জারি করা হয়েছে।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের বর্তমানে সচিব সাজ্জাদুল হাসান ১০ জানুয়ারি অবসরোত্তর ছুটিতে (আরএমএম) যাচ্ছেন।

এসডিজি বিষয়ক মুখ্য সমন্বয়ক জুয়েনা আজিজ: প্রধানমন্ত্রীর কার্যালয়ে এসডিজি বিষয়ক মুখ্য সমন্বয়ক হিসেবে নিয়োগ পেয়েছেন সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব জুয়েনা আজিজ। ৩১ ডিসেম্বর অবসরোত্তর ছুটি (পিআরএল) যাওয়ার কথা ছিল তার।

জুয়েনা আজিজের পিআরএল বাতিলের শর্তে ১ জানুয়ারি বা যোগদানের তারিখ থেকে ৩ বছরের জন্য চুক্তিতে মুখ্য সমন্বয়ক নিয়োগ দিয়ে গত সোমবার আদেশ জারি করা হয়। এক্ষেত্রে তিনি সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব হিসেবে আহরিত বেতন স্কেল ও আনুষঙ্গিক সুবিধা পাবেন বলেও আদেশে উল্লেখ করা হয়েছে।

এসডিজি বিষয়ক মুখ্য সমন্বয়ক আবুল কালাম আজাদের মেয়াদ শেষ হওয়ার পর তার স্থলাভিষিক্ত হলেন জুয়েনা আজিজ।

মহিলা বিষয়ক অধিদফতরে নতুন ডিজি: জ্বালানি ও খনিজসম্পদ বিভাগে সংযুক্ত অতিরিক্ত সচিব পারভীন আকতারকে গ্রেড-১ পদে পদোন্নতি দিয়ে মহিলা বিষয়ক অধিদফতরের মহাপরিচালক (ডিজি) করা হয়েছে। এই নিয়োগ দিয়ে মঙ্গলবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে আদেশ জারি করা হয়েছে।

 

বিজনেস বাংলাদেশ/এম মিজান

এ বিভাগের আরও সংবাদ