ঢাকা রাত ৩:১৯, মঙ্গলবার, ২৯শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৪ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

অনিশ্চিত তামিম তৃতীয় ম্যাচে

ইনজুরি সারিয়ে মাত্র মাঠে ফিরলেন তামিম ইকবাল। কিন্তু এরই মধ্যে আরও একটি দুঃসংবাদ শুনতে হল তাকে। খুব সম্ভবত ইনজুরির কারণে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে খেলতে পারবেন না বাংলাদেশি ওপেনার।
ব্যক্তিগত কারণে দেশে ফিরে আসছেন তামিম
তামিমের গত সপ্তাহের ইনজুরিটিই আবার মাথাচাড়া দিয়ে উঠেছে। টেস্ট সিরিজ শুরুর আগে প্রস্তুতি ম্যাচে বাম উরুর উপরের দিকের মাংসপেশিতে চোট পান তামিম। এর পর থেকেই ইনজুরিটি ভোগাচ্ছে তাকে। এমনকি এই ওপেনার খেলতে পারেননি দ্বিতীয় টেস্ট, ওয়ানডে সিরিজের প্রস্তুতি ম্যাচ ও প্রথম ওয়ানডেতেও।
এগিয়েছেন মুশফিক,শীর্ষস্থান হারিয়েছেন সাকিব
দ্বিতীয় ওয়ানডের দলে তামিমকে দেখে কিছুটা স্বস্তি পেয়েছিলেন বাংলাদেশের সমর্থকরা। তবে বাঁহাতি ওপেনার আবারও ইনজুরিতে পড়ায় দুশ্চিন্তা বেড়ে গেলো টাইগার সমর্থকদের।
জানা গেছে, ফিটনেস পরীক্ষায় উত্তীর্ণ হয়ে দ্বিতীয় ওয়ানডে খেলার সময়ই ব্যথা বোধ করেন তামিম। ম্যাচ শেষে সেই ব্যথা ক্রমশ বেড়েছে। শুক্রবার দলের সাথে অনুশীলন পর্যন্ত করতে পারেননি তামিম।
জাতীয় দলের প্রধান নির্বাচক ও দক্ষিণ আফ্রিকা সফরে টাইগারদের ম্যানেজার মিনহাজুল আবেদিন নান্নু জানান, চোটের ব্যাপারে বিস্তারিত জানতে ও পরিষ্কার ধারণা পেতে স্ক্যান রিপোর্টের অপেক্ষায় আছেন তারা।
নান্নু বলেন, ‘গত ম্যাচের পর আবার ও ব্যথা অনুভব করছে। ওই পুরানো চোটের জন্যই তৃতীয় ওয়ানডেতে ওর খেলা অনিশ্চিত।‘
ইনজুরিতে থাকাকালীন সময়ে জানা গিয়েছিল, এই ইনজুরি বেড়ে গেলে মাস দুয়েকের জন্য মাঠের বাইরে থাকতে হবে তামিমকে। সত্যিই যদি তা-ই হয় তাহলে সেটি বাংলাদেশের জন্য বড় এক দুঃসংবাদই।
আগামী ২২ অক্টোবর তিন ম্যাচ ওয়ানডে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে স্বাগতিক দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে সফরকারী বাংলাদেশ। প্রথম দুই ম্যাচে দাপটের সাথে জিতে ইতোমধ্যে সিরিজ জয় নিশ্চিত করেছে ২-০ ব্যবধানে এগিয়ে থাকা দক্ষিণ আফ্রিকা। এর আগে দুই ম্যাচের টেস্ট সিরিজে টাইগারদের হোয়াইটওয়াশ করেছিল প্রোটিয়ারা। ওয়ানডে সিরিজ শেষে দুটি টি-২০ ম্যাচ খেলে দেশে ফিরবেন বাংলাদেশের ক্রিকেটাররা।

এ বিভাগের আরও সংবাদ