ঢাকা রাত ৯:০০, বুধবার, ৩০শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৫ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে তীব্র যানজট

টানা বৃষ্টির কারণে সড়কে পানি জমে  সড়ক ভেঙে ও দেবে যাওয়ায় গাজীপুরে ঢাকা-টাঙ্গাইল ও চন্দ্রা-নবীনগর মহাসড়কে প্রায় ২০ কিলোমিটার তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।

শনিবার সকাল থেকে এ যানজটের সৃষ্টি হয়। এতে ভোগান্তিতে পড়েছে ওই রুটে চলাচলরত যানবাহন ও যাত্রীসাধারণ।

সালানা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হোসেন সরকার জানান, গাজীপুরের চন্দ্রা নবীনগর সড়কের জিরানি বাজার, বাড়ইপাড়া ও চক্রবর্তী এলাকায় এবং ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের মৌচাক, সফিপুর, কোনাবাড়ী, চন্দ্র ও কালিয়াকৈর এলাকায় প্রায় ২০ কিলোমিটারের মতো যানজট সৃষ্টি হয়েছে। এ যানজট টাঙ্গাইল ও আশুলিয়া পর্যন্ত ছুঁয়েছে।

তিনি আরো জানান, টাঙ্গাইলের মির্জাপুর ক্যাডেট কলেজের সামনে ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক ভেঙে গেছে। কিছুটা মেরামত করা হলেও ওই স্থানে যানবাহন আটকে পড়ে। এতে তীব্র যানজট সৃষ্টি হয়। এছাড়া প্রচণ্ড বৃষ্টিতে সড়কের বিভিন্ন স্থানে পানি জমে কাদায় পরিণত হয়েছে। যার কারণে যান চলাচলে বিঘ্ন ঘটছে। তবে যানজট নিরসনে পুলিশ কাজ করছে।

মির্জাপুর গোড়াই হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. খলিলুর রহমান বলেন, বৃষ্টিতে মির্জাপুর ক্যাডেট কলেজের সামনে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের কিছু অংশ দেবে গেছে। যার ফলে গাজীপুরসহ টাঙ্গাইলেও তীব্র যানজট সৃষ্টি হয়েছে।

সড়ক মেরামতের কাজ চলছে। মেরামতের কাজ শেষে হতে কত সময় লাগবে তা এখনই বলা যাচ্ছে না বলেও জানান ওই পুলিশ কর্মকর্তা।

এ বিভাগের আরও সংবাদ