ঢাকা সন্ধ্যা ৬:৫৮, বৃহস্পতিবার, ১লা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৬ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

‘ঘ’ ইউনিটের ফল প্রকাশ ঠেকাতে ভিসি’র কার্যালয় ঘেরাও

শুক্রবারই প্রশ্ন ফাঁসের বিতর্কের মধ্য দিয়েই শেষ হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সবচেয়ে প্রতিযোগিতামূলক ইউনিট ‘ঘ’ ইউনিটের। কিন্তু এমন বিতর্কের মধ্যেই সবচেয়ে কম সময়ে ফলাফল প্রকাশ করতে যাচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। বিতর্কিত এই ফল প্রকাশ ঠেকাতে উপাচার্যের কার্যালয় ঘেরাও করেছে বামপন্থি ছাত্রসংগঠনগুলোর নেতাকর্মীরা।

বিক্ষোভকারীদের অভিযোগ, গত শুক্রবার অনুষ্ঠিত হওয়া ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষা ফাঁস হওয়া প্রশ্নে অনুষ্ঠিত হয়েছে।

ইতোমধ্যেই প্রশ্ন ফাঁসের সাথে জড়িত থাকার অভিযোগে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সহ-সম্পাদক মহিউদ্দিন রানাকে আজীবনের জন্য সংগঠন থেকে বহিষ্কার করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের ভারপ্রাপ্ত পরিচালক নূর ই ইসলাম আজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছেন, ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল আজ দুপুর দেড়টায় প্রকাশ করা হবে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামান প্রশাসনিক ভবনের কেন্দ্রীয় ভর্তি অফিসে আনুষ্ঠানিকভাবে এই ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করবেন।

উল্লেখ্য, ঢাকা বিশ্ববিদ্যালয়ে ইউনিটের মধ্যে ঘ ইউনিটে সবচেয়ে বেশি প্রতিদ্বন্দিতা হয়। এ বছর ১ হাজার ৬১০টি (বিজ্ঞানে-১১৪৭টি, বিজনেস স্টাডিজে-৪১০, মানবিকে- ৫৩টি) আসনের জন্য ভর্তিচ্ছু আবেদনকারীর সংখ্যা ৯৮ হাজার ৫৪জন। প্রতি আসনের বিপরীতে আবেদকারী ৬১জন।

এ বিভাগের আরও সংবাদ