ঢাকা সন্ধ্যা ৭:৪৬, বৃহস্পতিবার, ১লা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৬ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

কাভানি নেইমারের অভাব ভুলিয়ে দিয়েছে

এই ম্যাচে আগে থেকেই নিষিদ্ধ ছিলেন নেইমার। আগের ম্যাচে লাল কার্ড পাওয়ায় শুক্রবার রাতে মাঠে নামতে পারেননি ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। তবে এডিনসন কাভানি নেইমারের অনুপস্থিতির প্রভাব মোটেই পড়তে দেননি। তার জোড়া গোল সেই অভাবটা পুরোপুরি ঘুচিয়ে দেয়।

উরুগুইয়ান স্ট্রাইকার একাই শেষ করে দিয়েছেন নিসকে। নিজে করেছেন দুই গোল, আরেক গোলের উৎসও তিনি। কাভানিময় রাতে প্যারিস সেন্ত জার্মেইও পেয়েছে সহজ জয়। ঘরের মাঠে নিসকে ৩-০ গোলে হারিয়ে ফরাসি লিগ ওয়ানে জয়ের পথে ফিরেছে প্যারিসের ক্লাবটি।

ঘরের মাঠ পার্ক দ্য প্রিন্সেস স্টেডিয়ামে নেইমারের অনুপস্থিতিতে সুযোগ পেয়েছিলেন অ্যাঙ্গেল ডি মারিয়া। সুযোগটা ভালোই কাজে লাগিয়েছেন আর্জেন্টাইন উইঙ্গার। তাঁর বানিয়ে দেওয়া বল থেকেই জোড়া গোল করেছেন উরুগুয়ের ফরোয়ার্ড এডিনসন কাভানি। অন্য গোলটি আত্মঘাতী। এই জয়ে ৭ পয়েন্টের ব্যবধানে লিগ ওয়ান টেবিলের শীর্ষে পিএসজি। ১১ ম্যাচে তাদের পয়েন্ট ২৯, এক ম্যাচ কম খেলে ২২ পয়েন্ট মোনাকোর।

গত রবিবার অলিম্পিক মার্সেই এর বিপক্ষে ২-২ গোলে ড্র করেছিল পিএসজি। ওই ম্যাচে নেইমার লাল কার্ড পাওয়ায় নিসের বিপক্ষে তাকে ছাড়াই মাঠে নামতে হয় পিএসজিকে। তবে ব্রাজিলিয়ান ফরোয়ার্ডকে ছাড়াও পিএসজিকে গোলের জন্য অপেক্ষা করতে হয়নি।

তৃতীয় মিনিটে ডি-বক্সের বাঁ-দিক থেকে অ্যাঙ্গেল ডি মারিয়ার বাঁকানো ফ্রি-কিকে ডাইভিং হেডে বল জালে পাঠান কাভানি। ১তম মিনিটে কাভানির গোলেই ব্যবধান দ্বিগুণ করে পিএসজি। প্রথম দফায় আগুয়ান গোলরক্ষককে ফাঁকি দিয়ে গোলমুখে ছুটে যান কাভানি। দ্বিতীয় প্রচেষ্টায় প্রতিপক্ষের জালে বল জড়ান এই উরুগুইয়ান স্ট্রাইকার। এবারের লিগে এই নিয়ে ১১টি গোল করলেন কাভানি। সব ধরনের প্রতিযোগিতায় চলতি মৌসুমে কাভানির এটি ১৫তম গোল।

এ বিভাগের আরও সংবাদ