ঢাকা সন্ধ্যা ৬:২১, শুক্রবার, ২রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৭ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

চাঁদাবাজকে আওয়ামী লীগের সদস্য করা যাবে না: কাদের

রাজনৈতিক দল হিসেবে বিএনপিকে দুর্বল না ভাবার জন্য দলীয় নেতাকর্মীদের পরামর্শ দিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেন, “সাংগঠনিকভাবে বিএনপি যতই এলোমেলো হোক না কেন, বিএনপি একটা বড় দল, তাদের জনসমর্থনকে দুর্বল ভাববেন না। তাদের এত দুর্বল ভাবার কারণ নেই। কারণ আওয়ামী লীগ বিরোধী, স্বাধীনতা বিরোধী ও সাম্প্রদায়িক সব শক্তি ধানের শীষে ভোট দেবে।”

সোমবার কক্সবাজার পাবলিক লাইব্রেরি মিলনায়তনের সামনে জেলা আওয়ামী লীগের নতুন সদস্য সংগ্রহ ও নবায়ন কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এসব কথা বলেন।

বিএনপির গণ-অভ্যুত্থানের হুমকিকে দলটির নেতাকর্মীদের চাঙা করার কৌশল বলে মন্তব্য করে তিনি বলেন, “তাদের গণআন্দোলন, গণ-অভ্যুত্থানের হুমকি দুঃস্বপ্ন হয়ে থাকবে। তাদের গণ-অভ্যুত্থানের স্বপ্ন এখন জাদুঘরে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন আর অর্জনে ঢাকা পড়ে গেছে।”

আগামী নির্বাচনে তরুণরাই শেখ হাসিনার বিজয় সুনিশ্চিত করবে। তাই দলের সদস্য সংগ্রহের ক্ষেত্রে তাদের টার্গেট করতে হবে বলেও মত দেন সাধারণ সম্পাদক। সেই সঙ্গে জানিয়ে দেন, চিহ্নিত সন্ত্রাসী, চাঁদাবাজ ও ভূমিদলখকারীকে আওয়ামী লীগের সদস্য করা যাবে না।

এসময় আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ রেমিটেন্স নিয়ে বিএনপি নেতাদের বক্তব্যের জবাবে বলেন, “মিথ্যাচার বিএনপির নেতাদের পেশা, মিথ্যাচারের মাধ্যমে তারা রাজনীতি করছে। বিএনপি নেতাদের বলবো, আপনারা যখন ক্ষমতায় ছিলেন তখন বাংলাদেশের রেমিটেন্স কত ছিল তা জাতির সামনে তুলে ধরুন।”

কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি সিরাজুল মোস্তফার সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাসিম, এ কে এম এনামুল হক শামীম, উপ দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া প্রমুখ।

এ বিভাগের আরও সংবাদ