ঢাকা দুপুর ২:১৯, সোমবার, ২৮শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৩ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

নর্থ সাউথের শিক্ষক সিজার নিখোঁজ, থানায় জিডি

বেসরকারি বিশ্ববিদ্যালয় নর্থ সাউথের পলিটিক্যাল সায়েন্স অ্যান্ড সোশিওলজি বিভাগের সহকারী অধ্যাপক মুবাশ্বার হাসান সিজার নিখোঁজ হয়েছেন বলে অভিযোগ করেছে তার পরিবার। মঙ্গলবার বিকেল থেকে তাকে পাওয়া যাচ্ছে না। এ ঘটনায় তার পরিবার রাজধানীর খিলগাঁও থানায় একটি সাধারণ ডায়রি করেছেন।

খিলগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মশিউর রহমান জিডির বিষয়টি নিশ্চিত করে বলেন, একটি অভিযোগ দাখিল করা হয়েছে। বিষয়টি তদন্ত করা হচ্ছে।

সিজারের চাচা মঞ্জুর হোসেন জানান, মঙ্গলবার সকালে বিশ্ববিদ্যালয়ে যাওয়ার উদ্দেশ্যে রাজধানীর বনশ্রীর বাসা থেকে বের হন সিজার। সর্বশেষ তিনি বাসায় কথা বলেন বিকেল ৪টায়। এর পর থেকে মোবাইল বন্ধ পাওয়া যায়।

তিনি আরো জানান, সিজার বিশ্ববিদ্যালয়ে জঙ্গিবাদের বিস্তার নিয়ে গবেষণা করছিলেন। এছাড়াও পারিবারেরভাবেও কিছু সমস্যা রয়েছে বলে জানান তিনি।

সিজারের বাবা মোতাহার হোসেন পরিকল্পনা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব হিসেবে অবসর নিয়েছেন।

দক্ষিণ বনশ্রীর বাসায় তিনি বাবা-মা, বোন এবং একটি মেয়ের সন্তানের সঙ্গে বসবাস করতেন সিজার। কিছুদিন আগে স্ত্রীর সঙ্গে বিবাহ বিচ্ছেদ হয় তার।

সিজার এক সময়ের সাংবাদিক ছিলেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করেছেন। এরপর অনলাইন নিউজপোর্টাল বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমে কাজ করে পরে উচ্চ শিক্ষার জন্য অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডে পাড়ি জমান।

সিজার বিশ্বায়ন, ইসলাম, জঙ্গিবাদ নিয়ে নানা গবেষণা করছিলেন। তাঁর এক আত্মীয় বিআইডিসির সিনিয়র রিসার্চ ফেলো মনজুর হোসেন মঙ্গলবার রাতে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে সিজারের নিখোঁজ হওয়ার বিষয়টি জানান।

এ বিভাগের আরও সংবাদ