ঢাকা সকাল ৯:১১, বুধবার, ৩০শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৫ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

‌‌‌বিএনপির সমাবেশে ডিএমপির সার্বিক নিরাপত্তার ব্যবস্থা

‌‌‌রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপির সমাবেশে সার্বিক নিরাপত্তার ব্যবস্থা করেছে পুলিশ। রবিবার সকালে ঢাকা মহানগর পুলিশ কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া এ তথ্য জানিয়েছেন।

এর আগে বিএনপির সমাবেশ উপলক্ষে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যান পরিদর্শন করেন ডিএমপি কমিশনার। পরে তিনি সাংবাদিকদের সাথে কথা বলেন, গণতান্ত্রিক রীতিনীতি মেনে বিএনপি এই সমাবেশ করবে এবং পুলিশের পক্ষ থেকে এই সমাবেশে সার্বিক নিরাপত্তার ব্যবস্থা নেয়া হয়েছে।

ডিএমপি কমিশনার বলেন, বাংলাদেশ একটি গণতান্ত্রিক রাষ্ট্র। এখানে সব দলের সভা-সমাবেশ করার অধিকার রয়েছে। আমরা ইতিমধ্যে বিএনপিকে শর্তসাপেক্ষে সোহরাওয়ার্দী উদ্যানে জনসমাবেশ করার অনুমতি দিয়েছি।

তিনি বলেন, সমাবেশে যাতে বিশৃঙ্খলা না হয়, জনদুর্ভোগ না হয়, যানজট সৃষ্টি না হয়। কোনো ধরনের নাশকতা- ধ্বংসযজ্ঞ না হয়। সেই শর্তগুলো দেয়া হয়েছে।

তিনি আরো বলেন, আমরা প্রত্যাশা করছি, যে শর্ত দিয়েছি সুশৃঙ্খলভাবে তারা (বিএনপি) সমাবেশ করবে। কোনোভাবে জনভোগান্তি সৃষ্টি করবে না। এর পরেও যদি কেউ জনভোগান্তি সৃষ্টি করে। অবশ্যই আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে। কারণ দেশে কেউ আইনের উর্ধ্বে নয়।

উল্লেখ্য, জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপির সমাবেশ রবিবার। সমাবেশ থেকে গণতন্ত্র পুনরুদ্ধারে চলমান রাজনৈতিক পরিস্থিতি ও নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচনের দাবি আদায়ে গুরুত্বপূর্ণ বার্তা দেবেন দলটির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

এ বিভাগের আরও সংবাদ