ঢাকা রাত ১১:৪০, শুক্রবার, ৩রা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, ২০শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

কালীগঞ্জে পিআইও অফিসে পূর্ণদিবস কর্ম বিরতি

দূযোর্গ ব্যবস্থাপনা অধিদপ্তরেরর কর্মকর্তা—কর্মচারীদের ন্যায্য দাবী আদায়ের লক্ষ্যে গাজীপুরের কালীগঞ্জে পিআইও চলছে পূর্ণদিবস কর্ম বিরতি। বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) সকাল থেকে এ কর্ম বিরতি শুরু হয়েছে। এতে করে সকাল সকাল পিআইও অফিসে সেবা প্রত্যাশী মানুষেরা সেবা নিতে না পেরে দূভোর্গে পড়েছে।

সরেজমিনে দেখা যায়, সকাল ৯টার দিকে উপজেলা বাস্তবায়ন কর্মকর্তার অফিসের কর্মকর্তা—কর্মচারীরা কাজ বন্ধ রেখে কর্মবিরতি পালন করছে। এ সময় উপজেলার বিভিন্ন প্রান্ত থেকে পিআইও অফিসে সেবা নিতে আসা সাধারণ মানুষ ফিরে যাচ্ছে। তবে কয়েকদিন পর পর এমন দূভোর্গ লাগবে এ সমস্যার দ্রুত স্থায়ী সমাধান চান সাধারণ মানুষ।

কালীগঞ্জ উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. মনিরুল ইসলাম শোভন বলেন, কেন্দ্রের নির্দেশনা অনুযায়ী আমরা আমাদের কর্মসূচি বাস্তবায়ন করছি। তবে আমাদের দাবি ন্যায্য। দাবি মেনে না নিলে বা যদি আদায় না হলে আরো কঠোর কর্মসূচিতে যাবেন বলেও জানান তিনি।

এর আগে জনবল কাঠামো ও নিয়োগবিধি বাস্তবায়নসহ ৫ দফা দাবিতে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের কার্যক্রম সুষ্ঠুভাবে টিকিয়ে রাখার স্বার্থে ১২ থেকে ১৫ সেপ্টেম্বর পর্যন্ত এ অর্ধদিবস কর্মবিরতি পালন করেছে। ১৭ সেপ্টেম্বর জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান করেছে। চলবে। আমাদের পাঁচটি যৌক্তিক দাবি নিয়ে অধিদপ্তরের কর্মকর্তা—কর্মচারী কল্যাণ পরিষদ গত ৮/১০ বছর ধরেই সুশৃঙ্খলভাবে আন্দোলন করে আসছে। এর ধারাবাজিকতায় ২২ সেপ্টেম্বর পূর্ণদিবস কর্মবিরতি পালন করছে।

 

বিজনেস বাংলাদেশ/ হাবিব

এ বিভাগের আরও সংবাদ