ঢাকা সন্ধ্যা ৬:৩৭, সোমবার, ২৮শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৩ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

১৫৬ গাড়ির বিরুদ্ধে মামলা

উল্টোপথে যানবাহন চালানো পুরোপুরি বেআইনী। আর তাই উল্টোপথে যানবাহন চলাচল রোধে কঠোর অবস্থান নিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ এর ট্রাফিক বিভাগ। ১১ নভেম্বর’১৭ রাজধানীতে উল্টোপথে গাড়ি চালানোর কারণে ১৫৬ টি গাড়ির বিরুদ্ধে মামলা করেছে ডিএমপি’র ট্রাফিক বিভাগ। ট্রাফিক সূত্রে আরও জানা যায়, হাইড্রোলিক হর্ণ ব্যবহার করার দায়ে ৬৬টি, হুটার ও বিকন লাইট ব্যবহার করার জন্য ৭টি এবং মাইক্রোবাসে কালো গ্লাস লাগানোর জন্য ১৪টি গাড়ির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে। এছাড়াও এ সময় ট্রাফিক আইন অমান্য করার কারণে মোটরসাইকেলের বিরুদ্ধে ৫৮৬টি মামলা ও ১৫টি মোটরসাইকেল আটক করা হয়। এ অভিযান অব্যাহত থাকবে বলে ট্রাফিক সূত্রে জানা যায়।
ডিএমপি’র ট্রাফিক অভিযানে ১৩,৯৯,১১৬ টাকা জরিমানা আদায় : রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে ট্রাফিক আইন অমান্যকারীদের বিরুদ্ধে ২৭৩০ টি মামলা ও ১৩,৯৯,১১৬ টাকা জরিমানা করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ এর ট্রাফিক বিভাগ।
এ সময় ট্রাফিক অভিযানে ৬২টি গাড়ি ডাম্পিং ও ৪২৬ টি গাড়ি রেকার করা হয়। ১১ নভেম্বর’১৭ দিনভর ডিএমপি’র ট্রাফিক বিভাগ কর্তৃক অভিযান পরিচালনা করে এসব মামলা ও জরিমানা আদায় করা হয়। এই অভিযান অব্যাহত থাকবে ।

এ বিভাগের আরও সংবাদ