ঢাকা দুপুর ১২:৫৪, মঙ্গলবার, ৭ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, ২৪শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

কালীগঞ্জে প্রবীন,

 প্রতিবন্ধী ও মাদকাসক্ত ব্যক্তিদের অধিকার ও বর্তমান পরিস্থিতি নিয়ে আলোচনা

গাজীপুরের কালীগঞ্জে প্রবীণ, প্রতিবন্ধী ও মাদকাসক্ত ব্যক্তিদের অধিকার ও বর্তমান পরিস্থিতি নিয়ে সচেতনতামূলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (০৮ সেপ্টেম্বর) সকালে বেসরকারি উন্নয়ন সংস্থা (এনজিও) কারিতাস এসডিডিবি প্রকল্পের আয়োজনে উপজেলার তুমলিয়া ধর্মপল্লীর সাধু মাইকেল পালক মিলনায়তনে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এরআগে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা উপজেলার কয়েকটি প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী আফিসার (ইউএনও) মো. আসসাদিকজামান।

তুমুলিয়া ধর্মপল্লীর পালপুরোহিত ফাদার আলবিন গোমেজের সভাপতিত্ত্বে এতে আরো বক্তব্য রাখেন কালীগঞ্জ উপজেলা সমাজসেবা কর্মকর্তা শাহাদৎ হোসেন, তুমলিয়া ইউপি চেয়ারম্যান আবু বক্কর মিয়া বাক্কু, নাগরী ইউনিয়ন ফোরামের সভাপতি দিলীপ বণিক, কারিতাস এসডিডিবি প্রকল্পের জুনিয়র কর্মসূচি কর্মকর্তা নির্ণয় নরবাট শর্মা, এনিমেটর জয়ন্ত মজুমদার, কারিতাস আরএইচডিপি প্রকল্পের সহকারী মাঠ কর্মকর্তা শিপ্রা রোজারিও প্রমুখ।

অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন শারীরিক প্রতিবন্ধী শ্যামল পিউরিফিকেশন ও নৃত্য পরিবেশন করেন বাক ও শ্রবন প্রতিবন্ধী আতুশী ক্যাথরিন। এ সময় প্রবীণ, প্রতিবন্ধী ব্যক্তি, কারিতাসের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা, গণমাধ্যমকর্মী ও স্থানীয় নানা শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন।

বিজনেস বাংলাদেশ/হাবিব

এ বিভাগের আরও সংবাদ