ঢাকা রাত ২:৩৯, বুধবার, ২৫শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, ১০ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

অনলাইনে পানিসম্পদ মন্ত্রণালয়ের ১৬২ সেবা

অনলাইনে পাওয়া যাবে পানিসম্পদ মন্ত্রণালয় এবং অধীন বিভিন্ন সংস্থার ১৬২টি সেবা। রোববার (৮ নভেম্বর) সচিবালয়ে পানিসম্পদ মন্ত্রণালয়ের ডিজিটাইলাজেশন কার্যক্রম উদ্বোধন করা হয়।

অনুষ্ঠানে পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই কার্যক্রম উদ্বোধন করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ছিলেন পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম। বিশেষ অতিথি হিসেবে অনলাইনে সংযুক্ত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের সিনিয়র সচিব এম এম জিয়াউল আলম।

অনুষ্ঠানে জানানো হয়, মাইগভ প্ল্যাটফর্ম ব্যবহার করে মাত্র দুই সপ্তাহে পানিসম্পদ মন্ত্রণালয়ে ৩৩টি এবং এর আওতাধীন সংস্থাগুলোর ১২৯টি অর্থাৎ মোট ১৬২টি সেবার ডিজিটাল সেবা রূপান্তর করে পানিসম্পদ মন্ত্রণালয়কে ডিজিটাল মন্ত্রণালয়ে রূপান্তর করা সম্ভব হয়েছে।

এর ফলে অত্যন্ত সহজেই ডিজিটাল পদ্ধতিতে সেবার আবেদন, সেবা সংশ্লিষ্ট পেমেন্ট, সেবার অগ্রগতি, প্রয়োজনীয় কাগজপত্র দাখিল এবং সংশ্লিষ্ট অন্যান্য কার্যক্রম গ্রহীতা নিজে ৩৩৩ কল সেন্টারে কল করে অথবা ডিজিটাল সেন্টারের মাধ্যমে প্রক্রিয়া সম্পন্ন করে সেবা নিতে পারবেন।

বিজনেস বাংলাদেশ/ এ আর

এ বিভাগের আরও সংবাদ