ঢাকা রাত ২:৪২, বুধবার, ২৫শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, ১০ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

বিশ্বজুড়ে করোনায় সোয়া ১৩ লাখের বেশি মানুষের মৃত্যু

প্রাণঘাতী করোনাভাইরাসে বিশ্বজুড়ে ১৩ লাখ ৩২ হাজার ৩২৮ জনের মৃত্যু হয়েছে। আর ভাইরাসটিতে সংক্রমিত হয়েছেন পাঁচ কোটি ৫৩ লাখ ৪৯ হাজার ৪০৮ জন। আর সংক্রমণ থেকে সুস্থ হয়েছেন তিন কোটি ৮৪ লাখ ৯১ হাজার ২৩৭ জন।

মঙ্গলবার সকালে করোনাভাইরাস বিষয়ক পরিসংখ্যান সংগ্রহকারী ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এ তথ্য জানা গেছে। ওয়েবসাইটটির তথ্যানুযায়ী বিশ্বে সবচেয়ে বেশি করোনাভাইরাসের আক্রান্ত লোকের সংখ্যা মার্কিন যুক্তরাষ্ট্রে। এরপরের অবস্থানে যথাক্রমে রয়েছে ভারত ও ব্রাজিল।

সংক্রমণের হিসাব অনুযায়ী বিশ্বের শীর্ষে থাকা মার্কিন যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে সংক্রমণের সংখ্যা এক কোটি ১৫ লাখ ৩৮ হাজার ৫৭ জন। আর দেশটিতে সংক্রমণ থেকে সুস্থ হয়েছেন ৭০ লাখ ১৯ হাজার ৩০৪ জন। আর ভাইরাসটিতে মারা গেছেন দুই লাখ ৫২ হাজার ৬৫১ জন।

ওয়ার্ল্ডোমিটারে করোনা সংক্রমণের দ্বিতীয় তালিকায় রয়েছে ভারত। দেশটিতে করোনাভাইরাসে সংক্রমণের সংখ্যা ৮৮ লাখ ৭৪ হাজার ১৭২ জন। আর সংক্রমণ থেকে সুস্থ হয়েছেন ৮২ লাখ ২৮ হাজার ১৬৯ জন। আর ভাইরাসটিতে মারা গেছেন এক লাখ ৩০ হাজার ৫৫৯ জন।

তালিকার তৃতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। দেশটিতে করোনাভাইরাসে সংক্রমণের সংখ্যা ৫৮ লাখ ৭৬ হাজার ৭৪০ জন। আর সংক্রমণ থেকে সুস্থ হয়েছেন ৫৩ লাখ ২২ হাজার ৪০৬ জন। আর ভাইরাসটিতে মারা গেছেন এক লাখ ৬৬ হাজার ৬৭ জন।

সংক্রমণের তালিকায় চতুর্থ স্থানে রয়েছে ফ্রান্স। দেশটিতে করোনাভাইরাসে সংক্রমণের সংখ্যা ১৯ লাখ ৯১ হাজার ২৩৩ জন। আর সংক্রমণ থেকে সুস্থ হয়েছেন ১ লাখ ৪০ হাজার ৮৮০ জন। আর ভাইরাসটিতে মারা গেছেন এক লাখ ৪৫ হাজার ৫৪ জন।

তালিকার পঞ্চম স্থানে রয়েছে রাশিয়া। দেশটিতে করোনাভাইরাসে সংক্রমণের সংখ্যা ১৯ লাখ ৪৮ হাজার ৬০৩ জন। আর সংক্রমণ থেকে সুস্থ হয়েছেন ১৪ লাখ ৫৩ হাজার ৮৪৯ জন। আর ভাইরাসটিতে মারা গেছেন এক লাখ ৩৩ হাজার ৪৮৯ জন।

এরপর সংক্রমণের তালিকায় যথাক্রমে রয়েছে স্পেন, ইউকে, আর্জেন্টিনা, ইতালি, কলোম্বিয়া, মেক্সিকো, পেরু, জার্মানি, ইরান, দক্ষিণ আফ্রিকা, পোল্যান্ড, ইউক্রেইন, বেলজিয়াম, চিলি, ইরাক, ইন্দোনেশিয়া।

বিজনেস বাংলাদেশ/ প্রান্ত

এ বিভাগের আরও সংবাদ