ঢাকা রাত ৮:১৫, মঙ্গলবার, ২৮শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১৩ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

ভারতের দলে ডাক পেয়েছেন পৃথ্বী এবং সূর্য

ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজের জন্য দল ঘোষণা করেছে বিসিসিআই। সাদা পোশাকের সিরিজের দলে ডাক পেয়েছেন পৃথ্বী শ্ব সূর্যকুমার যাদব। স্ট্যান্ডবাই হিসেবে থাকা অভিমন্যু ঈশ্বরন মূল দলে জায়গা পেয়েছেন।

চোটের কারণে টেস্ট সিরিজ থেকে ছিটকে গেছেন শুভমান গিল, ওয়াশিংটন সুন্দর এবং আভেশ খান। গত জুনে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের পর বাঁ পায়ে চোট পান গিল। অনেক আগেই দেশে ফিরে গেছেন তিনি। অন্যদিকে আঙুলের চোটে ভুগছেন ওয়াশিংটন এবং আভেশ।

তিন ওয়ানডে এবং সমান টি-টোয়েন্টি খেলতে বর্তমানে ভারত ‘বি’ দলের হয়ে শ্রীলঙ্কা অবস্থান করছে পৃথ্বী এবং সূর্য। এই দুজন কবে ইংল্যান্ডের বিমানে চড়বেন তা এখনও জানা যায়নি। লঙ্কানদের বিপক্ষে এখনও দুটি কুড়ি ওভারের ম্যাচ বাকি আছে শিখর ধারওয়ানদের।

করোনামুক্ত হওয়ায় বর্তমানে দলের সাথে আছেন ঋষভ পন্ত। নিয়মিত অনুশীলনও করছেন এই উইকেকিপার ব্যাটসম্যান। আইসোলেশন শেষে দলে যোগ দিয়েছেন ঋদ্ধিমান সাহা, বোলিং কোচ ভরত অরুণ এবং মূল দলে জায়গা পাওয়া অভিমন্যু।

ভারত এবং ইংল্যান্ডের মধ্যকার প্রথম টেস্ট শুরু হবে আগামী ৪ আগস্ট। সিরিজের বাকি ম্যাচগুলো অনুষ্ঠিত হবে ১২ আগস্ট, ২৫ আগস্ট, ২ সেপ্টেম্বর এবং ১০ সেপ্টেম্বর।

ভারতের পরিবর্তিত টেস্ট স্কোয়াড: রোহিত শর্মা, মায়াঙ্ক আগারওয়াল, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি (অধিনায়ক), আজিঙ্কা রাহানে (সহ অধিনায়ক), হনুমা বিহারি, ঋষভ পন্ত (উইকেটকিপার), রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, আকসার প্যাটেল, জাসপ্রিত বুমরাহ, ইশান্ত শর্মা, মোহাম্মদ শামি, মোহাম্মদ সিরাজ, শার্দুল ঠাকুর, উমেশ যাদব, লোকেশ রাহুল, ঋদ্ধিমান সাহা (উইকেটকিপার), অভিমন্যু ঈশ্বরন, পৃথ্বী শ এবং সূর্যকুমার যাদব।

স্ট্যান্ডবাই: প্রসিদ্ধ কৃষ্ণা ও আর্জান নাগওয়াসওয়ালা।

বিজনেস বাংলাদেশ/ এ আর

এ বিভাগের আরও সংবাদ