ঢাকা দুপুর ১:০৪, শনিবার, ২৫শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ, ১১ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

করোনা: ২৪ ঘণ্টায় ৪৩৩

দেশে করোনাভাইরাসে সংক্রমণের সংখ্যা বেড়েই চলেছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে আরো ৪৩৩ জন আক্রান্ত শনাক্ত হয়েছেন। এ পর্যন্ত মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৯ লাখ ৫৫ হাজার ৪২৭ জনে। এ সময় নতুন করে আর কারো মৃত্যু হয়নি।

আজ শুক্রবার (১৭ জুন) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা গেছে। নতুন করে আক্রান্ত শনাক্ত হলেও দেশে করোনাভাইরাসের কারণে কোনো মৃত্যু ঘটেনি। শনাক্তের হার ৬ দশমকি ২৭ শতাংশ বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৯৩ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৯ লাখ ৫ হাজার ৭১১ জন। এ সময় ৬ হাজার ৯০১টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ৬ হাজার ৯০৫টি নমুনা। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৬ দশমিক ২৭ শতাংশ। মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৩ দশমিক ৭৬ শতাংশ।

দেশে কয়েক দিন ধরেই বাড়তে শুরু করেছে করোনায় আক্রান্তের সংখ্যা। গত শুক্রবার শনাক্ত হয় ৬৪ জন, শনিবার তা আরো বেড়ে দাঁড়ায় ৭১ জনে। রবিবার ১০৯ জন, সোমবার তা বেড়ে ১২৮ জনে দাঁড়ায়, মঙ্গলবার ১৬২ জন, বুধবার তা বেড়ে দাঁড়ায় ২৩২ জনে, বৃহস্পতিবার ৩৫৭ জন, আজ শুক্রবার তা বেড়ে হলো ৪৩৩।
বিজনেস বাংলাদেশ/বিএইচ

এ বিভাগের আরও সংবাদ