ঢাকা সকাল ৯:৫৯, শুক্রবার, ২৭শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, ১৩ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

বিশ্ব করোনায় আরও ৪২১ মৃত্যু, শনাক্ত দুই লাখ

সারা বিশ্বে গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনাভাইরাসে মৃত্যু ও শনাক্ত সংখ্যা কমেছে। এসময় ৪২১ জনের মৃত্যু হয়েছে। নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছেন ২ লাখ ৫৮ হাজার ৩০৪ জন। এছাড়া দুই লাখ ১৩ হাজার ৫৫২ জন করোনা থেকে সুস্থ হয়েছেন।

এখন পর্যন্ত বিশ্বে করোনা শনাক্তের সংখ্যা বেড়ে হয়েছে ৬৪ কোটি ৬১ লাখ ৫৫ হাজার ৮৫৬ জন। এদের মধ্যে ৬৬ লাখ ৩৬ হাজার ২৩৬ জন মারা গেছেন। আর সুস্থ হয়েছেন ৬২ কোটি ৪৬ লাখ ৫৬ হাজার ৬০৩ জন।

সোমবার, ২৮ নভেম্বর সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা যায়।

ওয়ার্ল্ডোমিটারসের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় বিশ্বে সবচেয়ে বেশি করোনা শনাক্ত ও প্রাণহানির ঘটনা ঘটেছে জাপানে। এ সময়ের মধ্যে দেশটিতে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৯৮ হাজার ৪৭৬ জন। আর মারা গেছেন ১৪২ জন।

জাপানের পর দৈনিক প্রাণহানির তালিকা রয়েছে রাশিয়া, দক্ষিণ কোরিয়া, ইন্দোনেশিয়া, তাইওয়ান, ফিলিপাইন, হংকং, চিলি ও ব্রাজিল। এরমধ্যে রাশিয়ায় মৃত্যু হয়েছে ৫১, দক্ষিণ কোরিয়ায় ৩৯, ইন্দোনেশিয়া ৩৫ ও তাইওয়ানে ২৫ জনের।

করোনাভাইরাসে বিশ্বে সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছেন ৬ হাজার ৯৮ জন। আর মারা গেছেন ৪ জন। এখন পর্যন্ত দেশটিতে ১০ কোটি ৪ লাখ ৬৫ হাজার ৮৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১১ লাখ ৪ হাজার ৭৫৫ জন মারা গেছেন।

এদিকে বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে কারো মৃত্যু হয়নি। তবে নতুন করে ১৬ জনের করোনা শনাক্ত হয়েছে। দেশে করোনায় এখন পর্যন্ত ২৯ হাজার ৪৩১ জনের মৃত্যু হয়েছে। আর শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২০ লাখ ৩৬ হাজার ৫৭২ জনে।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ করোনাকে বৈশ্বিক মহামারি হিসেবে ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

বিজনেস বাংলাদেশ/ হাবিব

এ বিভাগের আরও সংবাদ