ঢাকা রাত ৯:৫৬, শুক্রবার, ৩রা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, ২০শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

টাঙ্গাইলে প্রবেশের মধ্য দিয়ে

৪৮ জেলায় স্মারকলিপি প্রদান করলেন হানিফ

দেশে চলমান দুর্নীতি ও দুঃশাসনের বিরুদ্ধে ভিন্নধর্মী প্রতিবাদ কর্মসূচি পালন করতে বৃহস্পতিবার টাঙ্গাইল এসেছিলেন মো. হানিফ ওরফে ‘হানিফ বাংলাদেশী’। সকালে তিনি নাগরপুর ও দেলদুয়ার গিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তাদের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দেন। পরে টাঙ্গাইল জেলা প্রশাসক কার্যালয়ে গিয়ে অনুরূপ স্মারকলিপি প্রদান করেন। মো. হানিফ জানান, টাঙ্গাইলে প্রবেশের মধ্য দিয়ে তার ৪৮টি জেলায় এই স্মারকলিপি প্রদান সম্পন্ন হলো। বিকেলে বাসাইল উপজেলা নির্বাহী কর্মকর্তাকে স্মারকলিপি প্রদানের মধ্য দিয়ে ৩৭০ তম উপজেলায় সফরপূর্ণ হলো। তিনি ঘুষ, দুর্নীতি ও নৈতিক অবক্ষয়ের বিরুদ্ধে বিভিন্ন শ্লোগানসহ গলায় ফেস্টুন, হাতে ‘বদলেও যাও, বদলে দাও’ লেখা সম্বলিত প্ল্যাকার্ড নিয়ে দেশের একপ্রান্ত থেকে অন্যপ্রান্ত ছুটে যাচ্ছেন।

গত ৫ জুন কক্সবাজারের টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তাকে (ইউএনও) স্মারকলিপি দেওয়ার মধ্য দিয়ে তিনি এ কর্মসূচি শুরু করেছেন। আগামী ৩০ জানুয়ারি পঞ্চগড় জেলার তেতুলিয়ায় স্মারকলিপি দেওয়ার মাধ্যমে ৬৪ জেলায় হানিফের সফর শেষ হবে।
মো. হানিফ নোয়াখালী সদর উপজেলার মাইজদি এলাকার মৃত আব্দুল মান্নানের ছেলে। ভোট, গণতন্ত্র ও আইনের শাসনের মানোন্নয়ন এবং ঘুষ দুর্নীতি ও অর্থ পাচাররোধে কার্যকর ব্যবস্থা নিতে জেলা প্রশাসক ও ইউএনওদের মাধ্যমে প্রধানমন্ত্রীকে স্মারকলিপি দিচ্ছেন তিনি।

বিজনেস বাংলাদেশ/ হাবিব

এ বিভাগের আরও সংবাদ