ঢাকা রাত ২:৪৬, মঙ্গলবার, ২৯শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৪ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

পিএসজির ‘মেসি’ হবে নেইমার

কদিন আগে নেইমার বলেছিলেন পিএসজির তরুণ ফরাসি তারকা কিলিয়ান এমবাপ্পের উন্নতিতে তিনি লিওনেল মেসির ভূমিকা পালন করবেন। বার্সেলোনায় তাকে যেভাবে সহায়তা করেছিলেন মেসি, তেমনটা হতে চান এমবাপ্পের জন্য। কিন্তু পিএসজি সমর্থকদের প্রত্যাশা তো আরও বড়। শুধু এমবাপ্পের জন্য নয়, নেইমার মেসির মতো হবেন পুরো পিএসজির জন্যই। কিন্তু দলে ঢুকতেই নেইমারের কাছে এতো বড় প্রত্যাশা করাটা বাড়াবাড়ি হচ্ছে না তো!

পিএসজি কোচ উনাই এমেরি মনে করছেন নেইমারের কাছে এখনই এই প্রত্যাশা বাড়াবাড়িই হবে। তবে অবশ্যই পিএসজির মেসি হতে পারবেন নেইমার। কিন্তু তাকে সময় দিতে হবে।
নেইমারের পিএসজির মেসি হয়ে উঠার বিষয়ে প্রশ্ন উঠতেই এমেরির জবাব, ‘সতীর্থদের সঙ্গে ও আমাদের খেলার স্টাইলের সঙ্গে মানিয়ে নিতে তাকে সময় দেয়া প্রয়োজন। প্রতিপক্ষের আক্রমণাত্মক ফুটবল সামলাতে হবে তাকে। তবে তার ব্যক্তিগত গুণ ও মেধা আছে তাতে কোন সন্দেহ নেই।’
এমেরি যোগ করেছেন, ‘সে নেইমার। এই দলে আরও উন্নতি করতে তাকে সহায়তা করতে আমাদের যা যা করা সম্ভব সবই আমরা করবো। নেইমার দারুণ খেলোয়াড়। নেইমার নেইমারের মতোই খেলে। নিজের মতো খেলেই আরও বড় হয়ে উঠার জন্য তাকে সাহায্য করাটাই আমাদের কাজ।’

চলতি মৌসুমের শুরুতে বার্সেলোনা ছেড়ে পিএসজিতে যোগ দিয়েছেন নেইমার। পিএসজির হয়ে অভিষেকের পর থেকে এখন পর্যন্ত অবশ্য দুর্দান্ত ফুটবলই খেলছেন নেইমার। এরই মধ্যে পিএসজির হয়ে নয় গোল করে ফেলেছেন ব্রাজিলিয়ান সুপারস্টার।

এ বিভাগের আরও সংবাদ