ঢাকা সকাল ৯:৫৪, বুধবার, ৩০শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৫ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

ভারতের মাটিতে নিউজিল্যান্ডের ৬ উইকেটে জয়

প্রথম ওয়ানডেতে ভারতকে ৬ উইকেটে হারিয়েছে নিউজিল্যান্ড।
রোববার মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ে নেমে ৮ উইকেটে ২৮০ রান করে ভারত।
জবাবে টেলর ও টম ল্যাথামের দুর্দান্ত ব্যাটিংয়ে নিউজিল্যান্ড এক ওভার বাকি থাকতেই ৪ উইকেটে ২৮৪ রান তুলে নেয়। এ জয়ে তিন ম্যাচের সিরিজে ১-০ তে এগিয়ে গেল নিউজিল্যান্ড।
টেলর না পারলেও ল্যাথাম ঠিকই সেঞ্চুরি করেছেন, অপরাজিত ছিলেন ১০৩ রানে। দুজন চতুর্থ উইকেটে গড়েন ২০০ রানের জুটি। ভারতের বিপক্ষে এটিই এখন নিউজিল্যান্ডের সর্বোচ্চ রানের জুটি।
২০১০ সালে ডাম্বুলায় টেলর ও স্কট স্টাইরিসের ১৮৮ রানের জুটি ছিল আগের সর্বোচ্চ।
২৮১ রানের টার্গেটে খেলতে নেমে ৮০ রানের মধ্যে ৩ উইকেট হারায় নিউজিল্যান্ড। কলিন মুনরো করেন ২৮, কেন উইলিয়ামসন ৬ ও মার্টিন গাপটিল করেন ৩২ রান।
দলের এই তিনটি গুরুত্বপূর্ণ উইকেট হারিয়ে বেশ চাপে পরে নিউজিল্যান্ড। তবে ল্যাথাম ও টেলরের দুর্দান্ত ব্যাটিংয়ে শেষ পর্যন্ত দারুণ জয় পেল নিউজিল্যান্ড। ফলে সফরকারীরা তিন ম্যাচ সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল।
ক্যারিয়ারের চতুর্থ ও এশিয়ায় প্রথম সেঞ্চুরি পেয়েছেন ল্যাথাম। ১০২ বলে ৮ চার ও ২ ছক্কায় ১০৩ রানের ইনিংস সাজানো তার। আর টেলরের ছিল ১০০ বল খরচে ৬টি চারে ৯৫ রানের ইনিংস।
এদিকে ক্যারিয়ারের ২০০তম ওয়ানডে ম্যাচে সেঞ্চুরি করেন কোহলি। ২৯ রানে যদিও একবার জীবন পেয়েছিলেন। সেই সুযোগটা কাজে লাগিয়ে তুলে নেন সেঞ্চুরি। ক্যারিয়ারের ৩১তম সেঞ্চুরি হাঁকানো ভারতীয় অধিনায়কের ইনিংসটি ১২৫ বলে ৯ চার ও ২ ছক্কার মারে সাজানো। এরপর ভারতের দ্বিতীয় সর্বোচ্চ ৩৭ রান করেন দিনেশ কার্তিক।
উল্লেখ্য, আগামী ২৫ অক্টোবর পুনেতে দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে ভারত ও নিউজিল্যান্ড।

এ বিভাগের আরও সংবাদ