ঢাকা সকাল ১১:৪৬, মঙ্গলবার, ৭ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, ২৪শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

দায়িত্বে অবহেলার অভিযোগ

রাউজান পৌরসভার মেয়রকে কারণ দর্শানোর নোটিশ

দীর্ঘদিন কর্মস্থলে অনুপস্থিত থাকা ও সরকারি দায়িত্ব পালনে অবহেলাসহ নানা অভিযোগের পরিপেক্ষিতে রাউজান পৌরসভার মেয়র দেবাশীষ পালিতকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়।

 

স্থানীয় সরকার বিভাগ (পৌর-১ শাখা) এর উপ-সচিব মোহাম্মদ ফারুক হোসেন কারণ দর্শানোর নোটিশটিতে স্বাক্ষর করেন।

জানা যায়, ২০ মে ২০২০ উপ-সচিব এর স্বাক্ষর করা ওই নোটিশে মেয়র দেবাশীষ পালিতের বিরুদ্ধে উত্তাপিত নানা অভিযোগ চট্টগ্রাম জেলা প্রশাসক এর তদন্তে প্রমাণিত হওয়ার কথা উল্লেখ করা হয়। এর জবাব দিতে তাকে দশ দিনের সময় দেয়া হয়।  ‍

উল্লেখ্য, গত ২০১৫ সালে আওয়ামীলীগের মনোনয়ন পেয়ে রাউজান পৌরসভার মেয়র নির্বাচিত হন। অভিযোগ রয়েছে নির্বাচিত হওয়ার পর থেকে তিনি মেয়র হিসাবে যাবতিয় সুযোগ সুবিধা নিলেও পৌর নাগরিকদের সেবাদানে স্বীয় দায়িত্ব পালনে ব্যর্থ হয়েছেন।

প্রাকৃতিক দুর্যোগকালীন সময়ও তাকে নাগরিকরা কাছে পায়নি। তিনি জেলা প্রশাসকের কার্যালয়ে অনুষ্ঠিত আইনশৃঙ্খলা সভায়ও তিনি উপস্থিত থাকেন না। বর্তমান সময়ের বৈশ্বিক মহামারী করোনাভাইরাসের প্রদুভাবেও তাকে নাগরিকরা তাকে কাছে পাচ্ছেন না।

জানা যায়, গত ২৬ এপ্রিল রাউজান পৌরসভার ৯ টি ওয়ার্ডের ৯ জন কাউন্সিলর ও ৩ জন মহিলা কাউন্সিলর মেয়রের বিরুদ্ধে অনাস্থা প্রকাশ করে চট্টগ্রাম জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি দিয়েছিলেন।

এ বিভাগের আরও সংবাদ