ঢাকা সন্ধ্যা ৬:৫৩, মঙ্গলবার, ২৮শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১৩ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

নানা বাড়িতে মসজিদ নির্মাণ করলেন সাকিব

মাগুরার শহরতলীর নানা বাড়ির গ্রাম বারাশিয়ায় মসজিদ নির্মাণ করে দিলেন ক্রিকেটার সাকিব আল হাসান। বিকেএসপিতে যাওয়ার আগ পর্যন্ত শৈশব-কৈশোরের বড় অংশ কেটেছে এই গ্রামে।

শনিবার বিকেলে বারাশিয়ায় গিয়ে জানা গেছে, সাকিবের নানা বাড়ির সামনে মাগুরা-মহম্মদপুর সড়ক ঘেঁষে বারাশিয়া জামে মসজিদের অবস্থান। সড়কের পাশে ছোট একটি মসজিদ আগে থেকে ছিল। মসজিদে দিন দিন মুসল্লির সংখ্যা বাড়তে থাকায় স্থান সংকুলান হচ্ছিলো না। সাকিব শৈশব থেকে বহুবার এই মসজিদে নামাজ আদায় করেছেন। ২০২০ সালের প্রথম দিকে সাকিব নিজে এসে মসজিদ নির্মাণ করে দেবেন বলে ঘোষণা দেন।

এক তলার মসজিদের নির্মাণকাজ শেষ হয় চলতি বছরের জানুয়ারি মাসে। একসঙ্গে ৪০০ জন এখানে নামাজ আদায় করতে পারেন বলে স্থানীয়রা জানান। মসজিদ নির্মাণ করতে ৩০ থেকে ৩৫ লাখ টাকা ব্যয় হয়েছে। তবে সাকিব বিষয়টির প্রচার চাননি বলে প্রথম দিকে জানাজানি হয়নি।

সাকিব আল হাসানের মামারা পাঁচ ভাই, দুই বোন। মামাদের একজন মারা গেছেন। তিন মামা ঢাকায় থাকেন। মেজো মামা মো. বাবলুর রহমান বাড়ি থাকেন। তিনি বারাশিয়া দাখিল মাদ্রাসার ইংরেজি বিষয়ের সহকারী শিক্ষক।

মেজো মামা মো. বাবলুর রহমান বলেন, সাকিবের শৈশব-কৈশোরের অনেকটা সময় বারাশিয়ায় কেটেছে। এখনও সুযোগ পেলেই সাকিব এখানে ছুটে আসেন। সাকিব নিজের ইচ্ছায় মসজিদ নির্মাণ করে দিয়েছেন বলে জানান মো. বাবলুর রহমান।

মসজিদের সভাপতি মো. তৈয়ব বিশ্বাস বলেন, মসজিদটি সাকিব দুই তলা করে দিতে চেয়েছেন। ভবিষ্যতে এখানে একটি মডেল মাদ্রাসাও নির্মাণ করবেন।

সাকিবের বাবা মাশরুর রেজা কুটিল বলেন, ‘সাকিবের অর্থায়নে আমি ও মসজিদ কমিটির সদস্যরা মিলে মসজিদ নির্মাণ শেষ করেছি।’

বিজনেস বাংলাদেশ/ এ আর

এ বিভাগের আরও সংবাদ