ঢাকা সন্ধ্যা ৬:৫৫, মঙ্গলবার, ২৮শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১৩ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

করোনায় ২৪ ঘণ্টায় সর্বোচ্চ মৃত্যু ঢাকা ও কুমিল্লায়

দেশে নভেল করোনাভাইরাসে মৃত্যু ও আক্রান্তে সর্বোচ্চ রেকর্ড হয়েছে। করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে সর্বোচ্চ ২৪৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ১৯ হাজার ৫২১ জনে দাঁড়িয়েছে। নতুন মৃতদের মধ্যে ঢাকা ও কুমিল্লায় জেলায় সর্বাধিক মৃত্যুবরণ করেছে।

আজ সোমবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তি অনুসারে ঢাকা বিভাগের ঢাকা জেলায় ৩৬ জন, ফরিদপুরে একজন, গাজীপুর নয়জন, গোপালগঞ্জে দুইজন, কিশোরগঞ্জে দুইজন, মাদারীপুরে পাঁচজন, মানিকগঞ্জে দুইজন, মুন্সীগঞ্জে দুইজন, নারায়ণগঞ্জে একজন, নরসিংদীতে দুইজন, রাজবাড়ীতে তিনজন, শরীয়তপুরে একজন ও টাঙ্গাইলে ছয়জন।

ময়মনসিংহ বিভাগে নেত্রকোনায় একজন, জামালপুরে দুইজন ও শেরপুরে দুইজন মারা গেছেন।

চট্টগ্রাম বিভাগে চট্টগ্রাম জেলায় ১২ জন, কক্সবাজার জেলায় তিনজন, নোয়াখালীতে দুইজন, লক্ষ্মীপুরে দুইজন, চাঁদপুরে আটজন, কুমিল্লায় ২৭ জন ও ব্রাক্ষণবাড়িয়ায় পাঁচজন মারা গেছেন।

রাজশাহী বিভাগের রাজশাহী জেলায় সাতজন, চাঁপাইনবাবগঞ্জে চারজন, নাটোরে তিনজন, নওগাঁয় একজন, পাবনায় একজন, সিরাজগঞ্জে তিনজন ও বগুড়ায় দুইজন মারা গেছেন।

রংপুর বিভাগে রংপুর জেলায় সাতজন, পঞ্চগড়ে একজন, নীলফামারীতে একজন, লালমনিরহাটে একজন, ঠাকুরগাঁওয়ে তিনজন ও দিনাজপুরে তিনজন মারা গেছেন।

খুলনা বিভাগের বাগেরহাট জেলায় চারজন, চুয়াডাঙ্গায় দুইজন, যশোরে নয়জন, ঝিনাইদহে চারজন, খুলনায় সাতজন, কুষ্টিয়ায় ১২ জন, মাগুরায় দুইজন, মেহেরপুরে তিনজন ও নড়াইলে তিনজন মারা গেছেন।

বরিশাল বিভাগের বরিশালে দুইজন, পটুয়াখালীতে একজন, ভোলায় একজন, পিরোজপুরে একজন ও বরগুনায় সাতজন মারা গেছেন।

সিলেট বিভাগের সিলেট জেলায় ১০ জন, সুনামগঞ্জে তিনজন ও হবিগঞ্জে একজন মারা গেছেন।

এদিকে গত ২৪ ঘণ্টায় করোনায় সর্বোচ্চ ১৫ হাজার ১৯২ জন আক্রান্ত হয়েছে। এ নিয়ে মোট ১১ লাখ ৭৯ হাজার ৮২৭ জন আক্রান্ত হয়েছে। ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ১১ হাজার ৫২ জন। এ নিয়ে দেশে মোট ১০ লাখ নয় হাজার ৯৭৫ জন করোনা থেকে সুস্থ হলো। নতুন সুস্থদের মধ্যে ঢাকা বিভাগে তিন হজার ৯২৫ জন, চট্টগ্রাম বিভাগে তিন হাজার ৭৩ জন, রংপুর বিভাগে ৭৯৬ জন, খুলনা বিভাগে এক হাজার ২৫৪ জন, বরিশাল বিভাগে ২০৫ জন, রাজশাহী বিভাগে ৮৮৩ জন, সিলেট বিভাগে ৪২৪ জন ও ময়মনসিংহ বিভাগে ৪৯২ জন রয়েছেন।

দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় গত বছরের ৮ মার্চ। ওই বছরের ১৮ জুন তিন হাজার ৮০৩ জন নতুন করে করোনায় আক্রান্ত হওয়ার মধ্য দিয়ে লাখ ছাড়িয়েছিল করোনার রোগী। সেদিন পর্যন্ত মোট শনাক্ত ছিল এক লাখ দুই হাজার ২৯২ জন। এ ছাড়া দেশে করোনাভাইরাসে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে গত বছরের ১৮ মার্চ।

বিজনেস বাংলাদেশ/ এ আর

এ বিভাগের আরও সংবাদ