ঢাকা সকাল ৯:২৯, বুধবার, ২৭শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, ১১ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

সারাদেশে শেখ হাসিনার ৭৫তম জন্মদিন পালিত

দেশজুড়ে নানা আয়োজনে পালিত হচ্ছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন। সারাদেশে কেক কাটা থেকে শুরু করে মোমবাতি প্রজ্বলন, টিকা কার্যক্রম পরিচালনা, বৃক্ষরোপণ কর্মসূচি, এতিম ও বৃদ্ধাশ্রমে বিশেষ খাবার বিতরণ, শোভাযাত্রা, আনন্দ মিছিলসহ নানা আয়োজনের মধ্যে দিয়ে দিবসটি পালিত হয় । এছাড়া আলোচনা সভার পাশাপাশি মিলাদ মাহফিল ও দোয়ার আয়োজন করা হয়েছে দেশের নানা প্রান্তে। আজকের বিজনেস বাংলাদেশ প্রতিনিধিদের পাঠানো এসব অনুষ্ঠানের সংবাদ ও আলোকচিত্র পাঠকদের জন্য তুলে ধরেছেন ইমরান মাসুদ ।

নোয়াখালী 

আনন্দ র‌্যালি, বৃক্ষরোপণ ও চক্ষু শিবিরসহ নানা কর্মসূচির মধ্য দিয়ে নোয়াখালীতে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ৭৫তম জন্মদিন পালিত হয়েছে।
মঙ্গলবার দিনব্যাপী এসব কর্মসূচির আয়োজন করেন নোয়াখালী পৌরসভার মেয়র ও শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শহিদ উল্যাহ খান সোহেল। কর্মসূচির মধ্যে আরও ছিল বেলুন উড্ডয়ন, কেক কাটা, আলোচনা সভা ও দোয়া মাহফিল। এছাড়া পথশিশুসহ পৌর নাগরিকদের জন্য মধ্যাহ্নভোজের আয়োজন করা হয়।
কর্মসূচির শুরুতে নোয়াখালী জেলা শহর মাইজদীতে একটি আনন্দ র‌্যালি বের করা হয়। জেলা কেন্দ্রীয় শহীদ মিনার থেকে র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে পৌর পার্কের বিভিন্নস্থানে ফলজ, ঔষুধিসহ বিভিন্ন জাতের ৭৫টি গাছ লাগানো হয়। এরপর নোয়াখালী পৌর অডিটোরিয়ামে মিলাদ ও দোয়া হয়। দুপুরে পৌরসভা ভবনসহ শহরের ৫টি স্থানে মধাহ্নভোজের আয়োজন করা হয়। এসময় মেয়র শহিদ উল্যাহ খান সোহেল ছাড়াও উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা মিয়া মোহাম্মদ শাহজাহান, দীপক চন্দ্র দাস, নাছির উদ্দিনসহ আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতৃবৃন্দ ও বিশিষ্ট নাগরিকরা।

টঙ্গী

গাজীপুরের টঙ্গী সিরাজ উদ্দিন বিদ্যানিকেতন অ্যান্ড কলেজের উদ্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উদযাপন করা হয়েছে।

এ উপলক্ষে প্রতিষ্ঠান প্রাঙ্গণে মঙ্গলবার দুপুরে আলোচন সভা, কেক কাটা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য প্রদান করেন প্রতিষ্ঠানের প্রধান অধ্যক্ষ মো. ওয়াদুদুর রহমান ও প্রভাতি শাখার প্রধান জাহানারা বেগম।

আরও বক্তব্য রাখেন দিবা শাখার প্রধান মো. মজিবুর রহমান, কলেজ শাখার ইনচার্জ আব্দুল আলিম প্রমুখ। আলোচনা ও কেক কাটা শেষে দোয়া পরিচালনা করেন খায়রুল ইসলাম মল্লিক।

হোমনা 

কুমিল্লার হোমনায় দোয়া, মিলাদ মাহফিল, আনন্দ র‌্যালি, আলোচনা সভা ও কেক কেটে বাংলাদেশ আওয়ামীলীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এমপির ৭৫ তম জন্মদিন পালন করা হয়েছে।
উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ আবদুল মজিদের সভাপতিত্বে সদরের দলীয় কার্যালয়ে এবং কুমিল্লা-০২, হোমনা তিতাস আসনের এমপি সেলিমা আহমাদ সমর্থিত নেতা-কর্মীরা লঞ্চ ঘাট রোডের অবস্থিত রাজনৈতিক কার্যালয়ে পৃথক কর্মসূচির মধ্য দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন পালন করা হয়।
এমপির রাজনৈতিক কার্যালয়ে প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি বক্তব্য রাখেন সংসদ সদস্য সেলিমা আহমাদ। উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও সাবেক উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. ফজলুল হক মোল্লার সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. মহসীন সরকার, পৌর মেয়র অ্যাড. মো. নজরুল ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান নাছিমা আক্তার রীনা, পৌর আওয়ামী লীগ সভাপতি আনোয়ার হোসেন বাবুল ও সাধারণ সম্পাদক মোয়াজ্জেম হোসেন মোসলেম, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহিনুজ্জামান খোকন, যুগ্ম- সম্পাদক সাদেক সরকার ও গাজী ইলিয়াস, সদস্য মাহবুব খন্দকার, ইউপি চেয়ারম্যান কামরুল ইসলাম, আ’লীগ সদস্য মেজবাহ উদ্দিন সরকার, যুবলীগ সভাপতি খন্দকার নজরুল ইসলাম, স্বেচ্ছাসেবক লীগ সভাপতি দেলোয়ার হোাসেন ফারুক ও ছাত্রলীগ সভাপতি মো. ফয়সাল সরকার প্রমুখ।

 

কালিয়াকৈর

গাজীপুরের কালিয়াকৈর প্রেসক্লাবে মঙ্গলবার দুপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন পালিত হয়েছে। এ উপলক্ষে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

কালিয়াকৈর প্রেসক্লাবের আয়োজনে প্রেসক্লাবের সভাপতি আইয়ুব রানার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাহবুব হাসান মেহেদীর সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন কালিয়াকৈর পৌরসভার মেয়র প্রার্থী ও পৌর আওয়ামী লীগের সাবেক যুগ্ম আহ্বায়ক রফিকুল ইসলাম তুষার।

আরও উপস্থিত ছিলেন প্রেসক্লাবের সাবেক সভাপতি সরকার আব্দুল আলীম, সাংগঠনিক সম্পাদক হুমায়ুন কবীরসহ আরও অনেকে। পরে জন্মদিনের কেক কাটার মধ্য দিয়ে অনুষ্ঠানটি সমাপ্তি ঘটে।

সিদ্ধিরগঞ্জ

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে ওয়ার্ড আওয়ামী লীগের উদ্যোগে দোয়া মাহফিল ও কেক কেটে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উদযাপন করা হয়েছে।

মঙ্গলবার দুপুরে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের সিদ্ধিরগঞ্জের সাইলোরোড এলাকায় ৫ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের কার্যালয়ে দোয়া মাহফিল শেষে কেক কেটে জন্মদিন উদযাপন করা হয়।

আওয়ামী লীগ নেতা মো. আনিসুর রহমানের সভাপতিত্বে উপস্থিত ছিলেন সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সভাপতি মজিবুর রহমান, সাধারণ সম্পাদক হাজী মো. ইয়াছিন মিয়া, প্রচার সম্পাদক মো. তাজিম বাবু, আন্তঃজেলা ট্রাকচালক ইউনিয়ন সাইলো শাখার সভাপতি মো. কবির হোসেন, সাধারণ সম্পাদক হাজী মো. মিজানুর রহমান দিপু, যুবলীগ নেতা মো. শরিফ হোসেন ইরান, মহানগর ছাত্রলীগের ত্রাণ-দুর্যোগ বিষয়ক সম্পাদক মো. মিনহাজুর রহমান রায়হান, সদস্য ইয়াসির আরাফাত তালহাসহ বিভিন্ন অঙ্গ-সংগঠনের নেতারা।

ভালুকা

ভালুকায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন নানা আয়োজনের মধ্য দিয়ে উদযাপিত হয়েছে। এ উপলক্ষে মঙ্গলবার দুপুরে ওয়াহেদ টাওয়ারে মিলাদ, দোয়া, আলোচনা সভা ও কেক কাটা হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সদস্য আলহাজ্জ্ব এম. এ ওয়াহেদ।

এসময় আরও উপস্থিত ছিলেন, ভালুকা আঞ্চলিক শ্রমিকলীগের সাধারণ সম্পাদক ইব্রাহিম খলিল, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি খোকন হোসেন ঢালী, উপজেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ইফতেখার আহাম্মেদ সুজন, ছাত্রলীগ নেতা আল ইমরান সরকার প্রমুখ।

নড়িয়া

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিনে নড়িয়াকে নদী ভাঙন থেকে রক্ষা ও প্রধানমন্ত্রীর জন্য বিশেষ দোয়া এবং আলেম ওলামাগণের মাঝে দুই হাজার পবিত্র কোরআন শরীফ বিতরণ করা হয়েছে।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এমপি।

সভাপতিত্ব করেন পানি সম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম এমপি।
দোয়ায় অংশগ্রহণ করেন বায়তুল মোকাররম মসজিদের পেশ ঈমাম, বাহাদুরপুরের পীর, নড়িয়া চিশতিনগরের পীর, সুরেশ্বর দরবার শরীফের পীরসহ স্থানীয় সকল আলেম ওলামাগণ।

লক্ষ্মীপুর

লক্ষ্মীপুরে নানা আয়োজনে পৃথক কর্মসূচিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন পালন করা হয়েছে। আজ মঙ্গলবার দিনব্যাপী বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের উদ্যোগে বিভিন্ন আয়োজনে জন্মদিন পালন করা হয়।

জেলা সদরের দত্তপাড়ার স্কুল মাঠে তিনশ’ মানুষকে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান, জেলা যুবলীগের উদ্যোগে দলীয় কার্যালয় প্রাঙ্গণে তিন দিনব্যাপী কর্মসূচির অংশ বিশেষ মাদ্রাসা শিক্ষার্থীর মাঝে কোরআন শরীফ, জায়নামাজ, তাসবীহ, টুপি বিতরণ করা হয়।

পৃথক কর্মসূচিতে উপস্থিত ছিলেন, লক্ষ্মীপুর-৩ সদর আসনের এমপি শাহজাহান কামাল, লক্ষ্মীপুর-২ রায়পুর আসনের এমপি ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুর উদ্দিন চৌধুরী নয়ন, পৌর মেয়র আবু তাহের, প্রফেসর শামছুদ্দিন আহমেদ, আওয়ামী লীগ নেতা জসীম উদ্দিন, জেলা যুবলীগ সভাপতি একে এম সালাহ উদ্দিন টিপু, সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল নোমান, যুবলীগ নেতা আব্দুল জব্বার লাভলু, মোফাচ্ছের হোসেন চুন্নু, সোহাগ পাটোয়ারী, মাহবুবুর রহমান, জেলা ছাত্রলীগ সভাপতি শাহাদাত হোসেন শরীফ, সাধারণ সম্পাদক জিয়াউল করিম নিশান, দত্তপাড়া ইউপি চেয়ারম্যান আহছানুল কবির রিপন, ছাত্রলীগ নেতা আব্দুল মাজেদ রাতুলসহ সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীরা।

মানিকগঞ্জ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে আওয়ামী লীগের বন ও পরিবেশ উপকমিটির উদ্যোগে ৭ হাজার ৫০০ চারা রোপণ ও বিতরণ কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। সোমবার বিকেলে মানিকগঞ্জ বিজয়মেলা মাঠ প্রাঙ্গণে তাল, হরিতকী ও বহেরা জাতের চারা রোপনের মধ্যদিয়ে এ কর্মসূচির উদ্বোধন করা হয়েছে।

কর্মসূচির উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট গোলাম মহিউদ্দিন। এতে প্রধান অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম (পিপি)। বিশেষ অতিথি ছিলেন দৌলতপুর উপজেলা চেয়ারম্যান নুরুল ইসলাম রাজা এবং আওয়ামী লীগের বন ও পরিবেশ উপকমিটির সদস্য মিজানুর রহমান রুবেল।

বৃক্ষরোপণ উদ্বোধন শেষে বক্তারা বলেন, ‘পরিবেশ রক্ষায় গাছের বিকল্প নেই। পরিবেশ বিপর্যয় রোধে আগামী প্রজন্মকে বাসযোগ্য বাংলাদেশ উপহার দিতে বৃক্ষরোপণ অপরিহার্য।’

এছাড়া গ্রিন এনভায়রনমেন্ট মুভমেন্ট মানিকগঞ্জ জেলা শাখার সভাপতি রাজ্জাক হোসাইন রাজ, সাধারণ সম্পাদক তানভীর আহমেদসহ সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

টাঙ্গাইল

টাঙ্গাইল প্রেসক্লাবের আয়োজনে ২৮ সেপ্টেম্বর মঙ্গলবার সকালে বঙ্গবন্ধু অডিটরিয়ামে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি জাফর আহমেদ এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন টাঙ্গাইল জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জোয়াহেরুল ইসলাম এমপি।

বিশিষ অতিথি ছিলেন তানভীর হাসান ছোট মনির এমপি, টাঙ্গাইলের জেলা প্রশাসক ডক্টর মো. আতাউল গনি, পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়, টাঙ্গাইল পৌরসভার মেয়র এসএম সিরাজুল হক আলমগীর, টাঙ্গাইল সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান আনছারী, জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক খন্দকার আশরাফুজ্জামান স্মৃতি, সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান শামীমা আক্তার সহ অন্যান্য নেতৃবৃন্দ। অনুষ্ঠান সঞ্চালনা করেন টাঙ্গাইল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক কাজী জাকেরুল মওলা। এছাড়াও টাঙ্গাইল জেলা আওয়ামীলীগ’সহ সহযোগী ও অঙ্গ সংগঠনের উদ্যোগে নানা কর্মসূচির মধ্য দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উদযাপনে পৃথক কর্মসূচি পালন করা হয়।

বগুড়া

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে ৭৫টি ফুলের গাছ রোপন করেছে বগুড়ার শাজাহানপুর উপজেলা প্রশাসন।

মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) সকাল ১১ টার দিকে উপজেলার আড়িয়া ইউনিয়নের পলিপাডগ্রামে রাস্তার পাশে শিমুল,
কৃষ্ণচূড়াসহ রাস্তার সৌন্দর্য বর্ধনে বিভিন্ন প্রজাতির ৭৫টি ফুলের গাছ রোপন করা হয়। এ কর্মসূচির উদ্বোধন করেন জেলা প্রশাসক জিয়াউল হক। এর আগে জেলা প্রশাসক উপজেলার খোট্টাপাড়া ইউনিয়ন পরিষদে প্রধামন্ত্রীর জন্মদিন উপলক্ষে টিকাদান কর্মসূচির উদ্বোধন করেন। এছাড়া আরো কয়েকটি টিকাদান কেন্দ্র পরিদর্শন করেন জেলা প্রশাসক জিয়াউল হক।

এ সময় উপস্থিত ছিলেন শাজাহানপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান সোহরাব হোসেন ছান্নু, উপজেলা নির্বাহী অফিসার আসিফ আহমেদ, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট আশরাফুর রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান ভিপি সুলতান আহম্মেদ, খোট্টাপাড়া ইউপি চেয়ারম্যান আব্দুল্লাহ আল ফারুক, আওয়ামী লীগ নেতা জালাল উদ্দিন দুদুসহ আরো অনেকে।

পাবনা 

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে পাবনায় সরকারি শিশু পরিবারের এতিম শিশুদের নতুন পোশাক বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) সকাল ১১টায় বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম বকুল স্বাধীনতা চত্বরে এতিম শিশুদের সাথে নিয়ে কেক কাটেন পাবনা সদর আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম ফারুক প্রিন্স।এর আগে ৭৫ জন এতিম শিশুদের মাঝে নতুন পোশাক বিতরণ করেন তিনি। পরে বেলুন উড়িয়ে প্রধানমন্ত্রীর জন্মদিনের সূচনা করেন নেতারা।

পরে দুপুরে জেলা আওয়ামী লীগের উদ্যোগে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে। শোভাযাত্রা শেষে দলীয় কার্যালয়ে কেক কাটা হয় ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

নড়াইল

আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন নড়াইলে নানা কর্মসূচির মধ্যদিয়ে পালিত হয়েছে। কর্মসূচির মধ্যে ছিলো কেক কাটা, আনন্দ র‌্যালি, আলোচনা সভা, দোয়া অনুষ্ঠান, বৃক্ষরোপণ, গণটিকা কার্যক্রমসহ নানা আয়োজন।

প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে জেলা স্বাস্থ্য বিভাগের আয়োজনে নড়াইল জেলার ৬৬ হাজার মানুষকে করোনার টিকার প্রথম ডোজ দেয়া হয়। সিভিল সার্জন ডা. নাসিমা আক্তার জানান, দুটি পৌরসভাসহ ৩৮টি ইউনিয়নে ৫৬টি কেন্দ্রের মাধ্যমে এসব টিকা দেয়া হয়। অনলাইনে আবেদনকারীরা স্বতঃস্ফুর্তভাবে কেন্দ্রে গিয়ে টিকা গ্রহণ করেছেন।
প্রধানমন্ত্রীর জন্মদিন পালন উপলক্ষে জেলা মাধ্যমিক শিক্ষা বিভাগের আয়োজন জেলার ২০৫টি স্কুল, কলেজ ও মাদ্রাসায় বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হয়। জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এসএম সায়েদুর রহমান জানান, এসব শিক্ষা প্রতিষ্ঠানে ফলজ, বনজ ও ঔষধিসহ বিভিন্ন প্রজাতির গাছ লাগানো হয়েছে।

পিরোজপুর

পিরোজপুরের কাউখালীতে প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে মঙ্গলবার সকালে বিভিন্ন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। বিভিন্ন কর্মসূচির ছিল স্বেচ্ছায় রক্তদান, করোনার টিকার ফ্রি রেজিষ্ট্রেশন, উপজেলার ৪০টি প্রতিষ্ঠানের জলাশয়ে পোনা মাছ অবমুক্ত করন, গ্রাম পুলিশদের মধ্যে সাইকেল বিতরণ, আবাসনে ফলদ বৃক্ষ রোপন ও কাউখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নতুন এ্যাম্বুলেন্সের চাবি হস্তান্তর।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক আবু আলী সাজ্জাদ হোসেন।

এ সময়ে আরও উপস্থিত ছিলেন- উপজেলা চেয়ারম্যান আবু সাঈদ মিঞা মনু, উপজেলা নির্বাহী কর্মকর্তা খালেদা খাতুন রেখা, সহকারী কমিশনার (ভূমি) জান্নাত আরা তিথি, উপজেলা ভাইস চেয়ারম্যান মৃদুল আহম্মেদ সুমন, উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. হাবিবুর রহমান, ওসি বনি আমিন, ইউপি চেয়ারম্যান, সেবক আব্দুল লতিফ খসরুসহ অনেকে।

ঝিনাইদহ

প্রধানমন্ত্রীর জন্মদিনে দুস্থদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ
প্রধানমন্ত্রীর জন্মদিনে ঝিনাইদহে এতিম, অসহায় ও দুস্থদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেন ঝিনাইদহ র‌্যাব-৬। মঙ্গলবার দুপুরে র‌্যাব ক্যাম্প কার্যালয়ে এ খাদ্যসামগ্রী বিতরণের আয়োজন করা হয়।

ঝিনাইদহ র‌্যাব ক্যাম্পের কোম্পানী কমান্ডার মেজর শরীফুল আহসান ১০০ এতিম, দুস্থ ও অসহায় পরিবারের মাঝে এ খাদ্যসামগ্রী বিতরণ করেন।তারা প্রধানমন্ত্রীর জন্মদিনে এ খাবার পেয়ে তার দীর্ঘায়ু কামনা করেন।

 

নাটোর

নাটোরে প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে উৎসবমুখর পরিবেশে স্বাস্থ্যবিধি অনুসরণ করে বিশেষ গণটিকাদান কার্যক্রম শুরু হয়েছে। এই কার্যক্রমে জেলার ৫২টি ইউনিয়নে ৭৮ হাজার ব্যক্তিকে টিকা প্রদান করা হবে।

মঙ্গলবার সকাল সাড়ে ৯টায় সদর উপজেলার দিঘাপতিয়া টিকাদান কেন্দ্রে এই কার্যক্রম পরিদর্শন করেন জেলা প্রশাসক শামীম আহমেদ।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- নাটোর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আফরোজা খাতুন, নাটোর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাহবুবুর রহমান এবং স্থানীয় ইউপি চেয়ারম্যান ওমর শরীফ চৌহান, টিকা প্রদানকারী স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগের স্বাস্থ্য সহকারী, পরিবার কল্যাণ সহকারী এবং কেন্দ্রের স্বেচ্ছাসেবকের দায়িত্বে নিয়োজিত গ্রাম পুলিশ ও যুব রেড ক্রিসেন্ট কর্মীদের কার্যক্রম পর্যবেক্ষণ করেন।

পরিদর্শনকারী প্রশাসন, স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা এবং জনপ্রতিনিধি টিকা গ্রহণে আগন্তুকদের সঙ্গে কথা বলেন। তাঁরা কোভিড-১৯ স্বাস্থ্যবিধি অনুসরণ এবং সামাজিক দূরত্ব বজায় রাখতে সকলকে উদ্বুদ্ধ করেন।

ফরিদপুর

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন পালন করেছে ফরিদপুর জেলা আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। এ উপলক্ষে বেলা ১১টার সময় শহরর আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা জানানোর মধ্য দিয়ে এ কর্মসূচি পালন করা হয়। পরে সেখানে নেতারা দলীয় পতাকা উত্তোন করেন।

এ উপলক্ষে শহরের প্রধান সড়কে বনার্ঢ্য আনন্দ মিছিল বের করে দলটি। মিছিল শেষে স্থানীয় প্রেসক্লাব চত্বরের ৭৫ পাউন্ডের তিনটি কেক কেটেন তারা।

এসময় উপস্থিত ছিলেন- জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাড. সুবল চন্দ্র সাহা, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা সৈয়দ মাসুদ হোসেন, আওয়ামী লীগ নেতা শামিম হক, একে আজাদ, কোতয়ালী আওয়ামী লীগের সভাপতি আব্দুর রাজ্জাক মোল্লা, পৌর আওয়ামী লীগের আহ্বায়ক মনিরুল হাসান মিঠুসহ সহযোগী সংগঠনের নেতারা।

কর্মসূচিতে নেতারা দলীয় প্রধান শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করেন এবং সকলকে ঐক্যবদ্ধভাবে শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে চলার আহ্বান জানান।

ধর্মপাশা

সুনামগঞ্জের ধর্মপাশায় জননেত্রী আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ৭৫তম জন্মদিন পালন করা হয়েছে। কেক কাটা, আলোচনা সভা ও দোয়া মাহফিলের মধ্য দিয়ে শেখ হাসিনার জন্মদিন পালন করে উপজেলা আওয়ামী লীগ। মঙ্গলবার সকাল সাড়ে এগারোটায় স্থানীয় দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত অনুষ্ঠানে উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি অ্যাড. আব্দুল হাই তালুকদারের পরিচালনায় বক্তব্য দেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সুনামগঞ্জ ১ আসনের এমপি মোয়াজ্জেম হোসেন রতন, সহ সভাপতি মো. নাজিম উদ্দিন তালুকদার, সাধারণ সম্পাদক শামীম আহমেদ বিলকিস, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক অ্যাড. ইকরাম হোসেন প্রমুখ। পরে শেক হাসিনার জন্মদিন উপলক্ষে গাছের চারা বিতরণ করা হয়।

সুনামগঞ্জ

সুনামগঞ্জে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন কেক কেটে উদযাপন করেছেন জেলা আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। মঙ্গলবার বেলা ২টায় জেলা আওয়ামী লীগ রমিজ বিপনিস্থ কার্যালয়ে জন্মদিন উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি নূরুল হুদা মুকুটের সভাপতিত্বে জেলা আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক করুণা সিন্ধু চৌধুরী বাবুলের পরিচালনা।
বক্তব্য দেন সাবেক জেলা আওয়ামী লীগের সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আলী আমজাদ, অ্যাডভোকেট রইস উদ্দিন, বতর্মান জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জুনেদ আহমদ, আইন বিষয়ক অ্যাডভোকেট সম্পাদক আব্দুল করিম, , সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাজী আবুল কালাম, জেলা আওয়ামী লীগ নেতা আজাদুল ইসলাম রতন,হাবুল চৌধুরী, জেলা পরিষদ সদস্য হোসেন আলী, জেলা সেচ্ছাসেবকলীগের সহ সভাপতি মজনু মিয়া, সদর উপজেলা যুবলীগের সভাপতি এহসান আহমদ উজ্জল প্রমুখ।

 

লালমনিরহাট

বঙ্গবন্ধু কন্যা, সফল রাষ্ট্রনায়ক, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে লালমনিরহাট জেলার প্রাণ কেন্দ্র মিশন মোড়ে অবস্থিত শিবরাম আদর্শ পাবলিক স্কুল এন্ড কলেজের মাঠ প্রাঙ্গনে স্মারকবৃক্ষ রোপণ কর্মসূচি ও শিক্ষার্থীদের মাঝে রচনা প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়েছে। শিবরাম আদর্শ পাবলিক স্কুল এন্ড কলেজ এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মোঃ রাশেদুল ইসলাম রাশেদ এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বিদ্যালয়ের প্রধান উপদেষ্টা ও লালমনিরহাট জেলা যুবলীগের সভাপতি মোড়ল হুমায়ুন কবির সহ শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকগণ উপস্থিত ছিলেন। এসময় লালমনিরহাট জেলা যুবলীগের সভাপতি ও শিবরাম আদর্শ পাবলিক স্কুল এন্ড কলেজ এর প্রধান উপদেষ্টা মোড়ল হুমায়ুন কবির শিক্ষার্থী ও উপস্থিত অভিভাবকদের উদ্দেশ্যে বলেন, মাননীয় প্রধানমন্ত্রী দেশরতœ শেখ হাসিনা বাংলাদেশের শিক্ষা ব্যবস্থায় আমূল পরিবর্তন নিয়ে এসেছেন। তিনি ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণ এর জন্য শিক্ষা ব্যবস্থায় বিশেষ গুরুত্ব দিয়েছেন। একমাত্র শেখ হাসিনাই পারবেন শতভাগ শিক্ষিত জাতি গঠন করতে। অনুষ্ঠান শেষে রচনা প্রতিযোগীতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়।

দিনাজপুর 

উন্নত সমৃদ্ধ বাংলাদেশের রূপকার বঙ্গবন্ধু কন্যা, উন্নত ও অগ্রযাত্রার নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র ৭৫ তম শুভ জন্মদিন উপলক্ষে বিভিন্ন কর্মসূচী পালন করেছে দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড। শুরুতেই পবিত্র কোরআন তেলোয়াতের মধ্য দিয়ে আলোচনা সভায় বক্তব্য রাখেন প্রধান অতিথি নবাগত সচিব ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান প্রফেসর মো. জহির উদ্দিন। আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন কলেজ পরিদর্শক প্রফেসর ফারাজ উদ্দিন তালুকদার, বিদ্যালয় পরিদর্শক প্রফেসর আবু হেনা মোস্তফা কামাল, শিক্ষাবোর্ড কর্মচারী ইউনিয়নের সভাপতি আলহাজ¦ মোঃ মাসুদ আলম। এসময় উপস্থিত ছিলেন শিক্ষাবোর্ড কর্মচারী ইউনিয়নের সহ-সভাপতি মোঃ শহিদুল ইসলাম খান, অর্থ সম্পাদক মোঃ হেলাল উদ্দিন চৌধুরী, সেকশন অফিসার মোঃ মোতাহার হোসেন, মেসবাহুল ইসলাম বকুল, উচ্চমান সহকারি মোঃ হারুনুর রশীদ, মোঃ সারোয়ার শাওন প্রমুখ। আলোচনা সভা শেষে বোর্ডের সকল কর্মকর্তা- কর্মচারীর সম্মিলিত ভাবে ৩০ পাউন্ডের একটি কেক কেটে প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র ৭৫তম শুভ জন্মদিন পালন করে। শিক্ষাবোর্ড কর্মচারী ইউনিয়নের সাধারণ সম্পাদক মোঃ গোলাম রব্বানীর সঞ্চালনায় আলোচনা সভা শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ূ কামনা করে দেশ ও জাতির মঙ্গল কামনায় দোয়া খায়ের পরিচালনা করেন মোখলেছুর রহমান। দোয়া খায়ের শেষে শিক্ষাবোর্ড প্রাঙ্গণে একটি ফল গাছের চারা রোপণ করা হয়।

বুড়িচং

 

বাংলাদেশ আ.লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মবার্ষিকী উপলক্ষে কুমিল্লার বুড়িচং উপজেলার ৯ ইউনিয়নের গণটিকা কার্যক্রম উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার সকাল ১০টায় বুড়িচং উপজেলার ৪নং ষোলনল ইউনিয়নের ইছাপুরা ১নং সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ কার্যক্রমের উদ্বোধন করেন জাতীয় সংসদের (কুমিল্লা-৫) আসনের এমপি বীর মুক্তিযোদ্ধা আবুল হাসেম খান।

গণটিকা কার্যক্রম উদ্বোধনকালে এমপি আবুল হাসেম খান বলেন, বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখহাসিনার ৭৫তম জন্মদিনে আমরা গণটিকা কার্যক্রম উদ্বোধন করলাম। সেইসাথে আমরা প্রধানমন্ত্রীর জন্মদিনে তার সুসাস্থ ও দীর্ঘায়ু কামনা করি। করোনাকালে প্রধানমন্ত্রী শেখহাসিনা দেশকে যেভাবে পরিচালনা করেছে তা খুবই প্রশংসনীয়।
জানা যায়,মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিনে বুড়িচং উপজেলা আ.লীগের পক্ষ থেকে নানা কর্মসূচি হাতে নিয়েছে।

এসময় উপস্থিত ছিলেন, বুড়িচং উপজেলার নির্বাহী কর্মকর্তা মোসাম্মৎ সাবিনা ইয়াছমিন,বুড়িচং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার মীর হোসেন মিঠু,বুড়িচং থানার ভারপ্রাপ্ত ওসি আলমগীর হোসেন, ষোলনল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মো: সিরাজুল ইসলামসহ অন্যান্য কর্মকর্তা।

ধামইরহাট

 

নওগাঁর ধামইরহাটে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ কন্যা মাদার অফ হিউম্যানিটি দেশরতœ জননেত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন পালিত হয়েছে।

মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টায় দলীয় কার্যালয়ে উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে এক দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। পরে বাংলাদেশ সরকারের চতুর্থবারের মতো নির্বাচিত সফল প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিনে কেক কাটেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি মো. দেলদার হোসেন।

এসময় উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ মো. শহীদুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক মো. ওবায়দুল হক সরকার, পৌর মেয়র মো. আমিনুর রহমান, উপজেলা চেয়ারম্যান মো. আজাহার আলী, যুবলীগ সভাপতি জাবিদ হোসেন মৃদু, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. সোহেল রানা, সাবিনা এক্কা, যুবলীগ নেতা ইনজামুল হক শিমুল, প্যানেল মেয়র মুক্তাদিরুল হক, মেহেদী হাসান, কাউন্সিলর মো. মাহবুব আলম বাপ্পি, সভানেত্রী আঞ্জু আরা, উপজেলা ছাত্রলীগ সভাপতি আবু সুফিয়ান হোসাইন, সাধারণ সম্পাদক আহসান হাবিব পান্নু, পৌর ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি পাস্কায়েল হেমরম, সাধারণ সম্পাদক আনন্দ কুমার শীল প্রমুুখ।

পরে উপজেলা ছাত্রলীগের উদ্যোগে মাননীয় প্রধানমন্ত্রীর ৭৫তম জন্মদিন উপলক্ষে উপজেলার বিভিন্ন স্থানে ফলজ, বনজ ও ঔষুধি গাছের ৭৫টি চারা রোপণ করা হয়।

 

বিজনেস বাংলাদেশ/ইমরান মাসুদ

এ বিভাগের আরও সংবাদ