ঢাকা দুপুর ১২:৩৭, বুধবার, ২৭শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, ১১ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

করোনায় আরও ২০ জনের মৃত্যু

দেশে একদিনে করোনায় আরও ২০ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়ালো ২৭ হাজার ৬৭৪ জনে। নতুন করে শনাক্ত হয়েছেন ৪১৫ জন। সরকারি হিসাবে এ পর্যন্ত মোট শনাক্ত ১৫লাখ ৬১হাজার ৮৭৮ জন। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২ দশমিক ৪৫ শতাংশ। গত ২৪ ঘণ্টায় ৫৪৩জন এবং এখন পর্যন্ত ১৫লাখ ২৩হাজার ১৩৪ জন সুস্থ হয়ে উঠেছেন।
আজ স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে আরও জানানো হয়,৮২১টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ১৬হাজার ৭৫৫ টি নমুনা সংগ্রহ এবং ১৬হাজার৯২৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ৯৯লাখ ৩১হাজার ৮৪১টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

নমুনা পরীক্ষা বিবেচনায় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২ দশমিক৪৫শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৫২শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৭৭শতাংশ।

গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া ২০ জনের মধ্যে পুরুষ ১২জন আর নারী ৮জন। দেশে এখন পর্যন্ত করোনাতে আক্রান্ত হয়ে পুরুষ মোট মারা গেলেন ১৭ হাজার ৭৪৫জন আর নারী মারা গেলেন ৯ হাজার ৯২৯জন।

মৃতদের বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, ৮১ থেকে ৯০ বছরের ১ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ১ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৯ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৩ জন, ৪১ থেকে ৫০ বছরের ২ জন,
৩১ থেকে ৪০ বছরের মধ্যে ২ জন,২১থেকে ৩০ বছরের ২ জন।

তাদের মধ্যে ঢাকা বিভাগের বাসিন্দা রয়েছে ৯ জন, চট্টগ্রাম বিভাগের ৪ জন, খুলনা বিভাগের ১ জন, বরিশাল ১ জন, রংপুর ৩জন, ময়মনসিংহ বিভাগের আছেন ২ জন।
২০ জনের মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছেন ১৭ জন, বেসরকারি হাসপাতালে মারা গেছেন ৩ জন মারা গেছেন।

বিজনেস বাংলাদেশ/বিএইচ

এ বিভাগের আরও সংবাদ