ঢাকা ভোর ৫:৩৩, বুধবার, ১লা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১৬ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

৬ পুরুষের সঙ্গে লড়াইয়ে এক নারী

বগুড়ার ধুনট উপজেলার নিমগাছি ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী সোনিতা নাসরিনের সঙ্গে ভোটের লড়াইয়ে নেমেছেন ছয়জন পুরুষ প্রার্থী। আগামী রোববার (২৮ নভেম্বর) এই ইউনিয়নে ভোটগ্রহণ করা হবে।

তৃতীয় ধাপের ইউপি নির্বাচনে বগুড়া জেলার ৪৭টি ইউনিয়নের মধ্যে সোনিতা নাসরিন একমাত্র নারী চেয়ারম্যান প্রার্থী। তিনি ধুনট উপজেলা আওয়ামী লীগের সদস্য এবং উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করছেন। সোনিতা নাসরিন নিমগাছি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান সুজাউদ্দৌলা রিপনের স্ত্রী।

জানা গেছে, নিমগাছি ইউনিয়নে আওয়ামী লীগের প্রার্থী সোনিতা নাসরিনের বিপরীতে প্রতিদ্বন্দ্বিতা করছেন বর্তমান চেয়ারম্যান স্বতন্ত্র প্রার্থী আজাহার আলী পাইকাড় (ঘোড়া প্রতীক), ইউনিয়ন বিএনপির সভাপতি আলেক উদ্দিন মন্ডল (দুই পাতা প্রতীক) , নবাব আলী মন্ডল (চশমা প্রতীক), রুহুল আমিন মাসুদ (অটোরিকশা প্রতীক), জহুরুল ইসলাম (মোটরসাইকেল প্রতীক) ও শাহাদত হোসেন (আনারস প্রতীক)।

নিমগাছি ইউনিয়নের বাসিন্দা গোলাম মোস্তফা বলেন, আমাদের ইউনিয়নের সব জায়গায় এখন নির্বাচনী আলাপ চলছে। নারী প্রার্থীর সোনিতা নাসরিনের জনপ্রিয়তা ভালো। তার স্বামী এই ইউনিয়নের সাবেক চেয়ারম্যান।

স্থানীয় বাসিন্দা জয়নাল আবেদীন বলেন, নির্বাচন উপলক্ষে এলাকায় উৎসবে মেতে উঠেছেন ভোটাররা। তবে ছয়জন পুরুষ প্রার্থীর সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করছেন একজন নারী।

আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী সোনিতা নাসরিন বলেন, মাননীয় প্রধানমন্ত্রী নারীর ক্ষমতায়নের জন্য আমাকে মনোনয়ন দিয়েছেন। আমি ছয়জন পুরুষ প্রার্থীর সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করছি। নির্বাচিত একজন নারী হিসেবে নারীর ক্ষমতায়নের জন্য কাজ করব।

ধুনট উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. মোকাদ্দেস আলী বলেন, নিমগাছি ইউনিয়নে সাতজন পুরুষ প্রার্থী মনোনয়ন ফরম উত্তোলন করেছিলেন। তার মধ্যে একজন প্রার্থী মনোনয়ন প্রত্যাহার করেছেন। শেষ পর্যন্ত ছয়জন পুরুষ প্রার্থীর প্রতিদ্বন্দ্বিতা করছেন একজন নারী প্রার্থী। নিমগাছি ইউনিয়নে ভোটার সংখ্যা ২৪ হাজার ৯৬৭ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১২ হাজার ৩৯৬ জন এবং নারী ভোটার ১২ হাজার ৫৭১ জন। আমরা সার্বিকভাবে জনগণকে একটি সুষ্ঠু নির্বাচন উপহার দেয়ার জন্য প্রস্তুত।

বিজনেস বাংলাদেশ/ এ আর

এ বিভাগের আরও সংবাদ