ঢাকা দুপুর ১:৩২, শনিবার, ২৫শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ, ১১ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

ডিসেম্বর মাস থেকে বিআরটিসি বাসে হাফ ভাড়া: ওবায়দুল কাদের

শিক্ষার্থীদের দাবির প্রেক্ষিতে আগামী ১ ডিসেম্বর থেকে সারাদেশে বিআরটিসি বাসে শিক্ষার্থীরা হাফ ভাড়ায় যাতায়াত করতে পারবেন বলে সিদ্ধান্ত নেয়া হয়েছে।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের শুক্রবার সকালে তাঁর বাসভবনে ব্রিফিংকালে এই সিদ্ধান্তের কথা জানান। তিনি বলেন: শেখ হাসিনার সরকার জনগণের সরকার, জনঘনিষ্ঠ এবং যৌক্তিক কোন দাবিতে তিনি সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে থাকেন।

আগামী ১ ডিসেম্বর থেকে শিক্ষার্থীরা হাফ ভাড়ায় বিআরটিসি বাসে যাতায়াত করতে পারবে। ভ্রমণকালে ছাত্র-ছাত্রীদের অবশ্যই নিজ নিজ শিক্ষা প্রতিষ্ঠান কর্তৃক ইস্যুকৃত ছবিযুক্ত বৈধ পরিচয়পত্র সাথে রাখতে হবে এবং প্রয়োজনে প্রদর্শন করতে হবে।

সকাল ৭ টা থেকে রাত ৮ টা পর্যন্ত শিক্ষার্থীগণ বিআরটিসি বাসে চলাচলের ক্ষেত্রে এই সুবিধা পাবে। তবে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের দিনে এ সুবিধা প্রযোজ্য হবে না উল্লেখ করে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, শীঘ্রই এই বিষয়ে বিআরটিসি প্রজ্ঞাপন জারি করবে।

ওবায়দুল কাদের আরও বলেন: বেসরকারি মালিকানাধীন বাস-মিনিবাসে চলাচলে শিক্ষার্থীদের (কনসেশন) সুবিধা দেওয়ার বিষয়টি আলোচনার জন্য আগামীকাল শনিবার বিআরটিএতে পরিবহন মালিক এবং শ্রমিক ফেডারেশনের নেতৃবৃন্দসহ সংশ্লিষ্টদের নিয়ে একটি সভা অনুষ্ঠিত হবে। সামাজিক দায়বদ্ধতা এবং শিক্ষার্থীদের দাবির প্রতি সংবেদনশীল থেকে পরিবহন মালিকগন ইতিবাচক সিদ্ধান্ত গ্রহণ করবে বলে আশা প্রকাশ করেছেন ওবায়দুল কাদের।

বিজনেস বাংলাদেশ/বিএইচ

এ বিভাগের আরও সংবাদ