ঢাকা দুপুর ২:৪০, শনিবার, ২৫শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ, ১১ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

ডিমলায় জাল ব্যবসায়ীকে ৫০০০ টাকা জরিমানা

ডিমলায় গোপন সংবাদের ভিত্তিতে জাল ব্যবসায়ীর গুদামঘরে অভিযান পরিচালনা করেছে উপজেলা মৎস্য অধিদপ্তর এসময় অভিযান চালিয়ে প্রায় ২০০ মিটার নিষিদ্ধ চায়না দুয়ারী কারেন্ট জাল জব্দ করা হয়। যার আনুমানিক মূল্য ৭০০০/= টাকা৷

মঙ্গলবার (১৭-মে) বিকালে উপজেলার সদরের বাবুরহাট বাজারে বিভিন্ন জাল ব্যবসায়ীর দোকান তল্লাশি করা হয়। পরে লাল মিয়া নামের একজন ব্যবসায়ীর গুদামঘরে এসব জাল অভিযান চালিয়ে খুজে পায় অভিযান পরিচালনাকারীর টিম৷

নিষিদ্ধ চায়না দুয়ারী কারেন্ট জাল রাখা ও বিক্রির অপরাধে জাল ব্যবসায়ীকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ১৯৫০ সালের মৎস্য সংরক্ষণ আইনে ৫০০০/= টাকা জরিমানা করে লোকালয়ে জব্দকৃত জালগুলো আগুনে পুরিয়ে দেয়া হয়।

এ ভ্রাম্যমান আদালত পরিচালনা করেছেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ ইবনুল আবেদীন।

তিনি সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে উপস্থিত জন-সাধারণ ও জাল ব্যবসায়ীদের উদ্দেশ্যে বলেন, ডিমলা উপজেলার কোথাও যদি কেউ কারেন্ট জাল বা মাছ ধরার নিষিদ্ধ ঘষিত চায়না দুয়ারী জাল বিক্রি অথবা ব্যবহার করে দেশীয় মাছ নিধন করার চেষ্টা করে তাহলে তাৎক্ষণিক তার বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহণ হবে।

অভিযানে সহযোগিতা করেছেন, উপজেলা মৎস্য অধিদপ্তরের ক্ষেত্র সহকারী মানিক চন্দ্র রায়, ডিমলা থানা পুলিশের এসআই আক্তারুজ্জামান সহ সঙ্গীয় ফোর্স ও পেশকার মনিরুজ্জামান কাবুল।
বিজনেস বাংলাদেশ/বিএইচ

এ বিভাগের আরও সংবাদ