ঢাকা দুপুর ১:৪২, শনিবার, ২৫শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ, ১১ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

প্রথম ইনিংসে ‘ডাক’ মারা মমিনুল আজ করলেন ৪ রান

প্রথম ইনিংসে ‘ডাক’ মেরেছিলেন মমিনুল হক। অধিনায়কত্ব ছেড়ে তার পারফরম্যান্সের উন্নতি এখনো দেখা যাচ্ছে না। অ্যান্টিগা টেস্টের দ্বিতীয় ইনিংসে তিনি আউট হয়েছেন মাত্র ৪ রানে। সেই রানও এসেছে বাউন্ডারি থেকে।

এর পরই কাইল মেয়ার্সের বলে তিনি লেগ বিফোরের ফাঁদে পড়েন। ফিল্ড আম্পায়ারের সিদ্ধান্তের বিরুদ্ধে রিভিউ নিয়েছিলেন মমিনুল। কিন্তু ‘আম্পায়ার্স কলে’ তাকে ফিরতে হয়। এর মাধ্যমে ৭৫ রানে ৪ উইকেট হারাল বাংলাদেশ।

অ্যান্টিগায় ২ উইকেটে ৫০ রান নিয়ে আজ তৃতীয় দিনের খেলা শুরু করেছিল সফরকারীরা। স্কোরবোর্ডে ১৪ রান যোগ হতেই প্যাভিলিয়নে ফেরেন নাজমুল হোসেন শান্ত। প্রথম ইনিংসে ‘ডাক’ মারা এই টপ অর্ডার ব্যাটার আজ ১৭ রান করে কাইল মেয়ার্সের বলে ক্যাচ তুলে দেন। ব্যর্থতার ধারাবাহিকতা বজায় রাখেন সাবেক অধিনায়ক মমিনুল হকও। প্রথম ইনিংসে ‘ডাক’ মারা মমিনুল আজ ৪ রান করে আউট হন। এই রিপোর্ট লেখা পর্যন্ত ৪ উইকেটে ৮৫ রান তোলা বাংলাদেশ ৭৭ রানে পিছিয়ে।

১৬২ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করেছিল বাংলাদেশ। গতকাল শুক্রবার ম্যাচের দ্বিতীয় দিনে ২০ ওভারেই সফরকারীদের ২ উইকেটের পতন ঘটে। ৩১ বলে ২২ রান করা তামিম ইকবালকে ফেরান আলঝারি জোসেফ। ব্যাটিং অর্ডারে প্রমোশন পেয়ে তিনে উঠে আসা মিরাজ মাত্র ২ রান করে তার দ্বিতীয় শিকার হন। এর আগে বাংলাদেশের ১০৩ রানের জবাবে ক্যারিবিয়ানদের প্রথম ইনিংস গুটিয়ে যায় ২৬৫ রানে। ৪ উইকেট নেন মেহেদি মিরাজ। ২টি করে উইকেট নেন খালেদ আহমেদ এবং এবাদত হোসেন।

বিজনেস বাংলাদেশ/ এ আর

এ বিভাগের আরও সংবাদ