ঢাকা রাত ১১:৩৪, শুক্রবার, ৩রা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, ২০শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

আনোয়ারায় মানুষের মনে জায়গা করে নিয়েছে এসিল্যান্ড মুহাম্মদ আবদুল্লাহ আল মুমিন

আনোয়ারা উপজেলার সম্প্রতি ভূমিদস্যু,গণপরিবহনে নৈরাজ্য,সড়কের ফুটপাত দখলমুক্ত, ইভটিজিং, মাদকসেবী, মুদির দোকানের নৈরাজ্য, শিকল বন্দি সাইফু উদ্দীনকে উদ্ধার সাহসিকতার সাথে অভিযান পরিচালনা মাধ্যমে উপজেলা মানুষের হৃদয়ে জায়গা করে নিয়েছে এসিল্যান্ড মুহাম্মদ আবদুল্লাহ আল মুমিন।

আনোয়ারা উপজেলার গত মঙ্গলবার (০৭ জুন) সহকারী কমিশনার (ভূমি) হিসাবে যোগদান করেন মুহাম্মদ আবদুল্লাহ আল মুমিন। ৩৬তম ব্যাচের বিসিএস প্রশাসন ক্যাডারের এই কর্মকর্তা‌ গত বছরের ১৫ মার্চ এসিল্যান্ড হিসেবে পদায়ন পাওয়ার পরে কক্সবাজার জেলা প্রশাসনের কার্যালয়ে যোগদান করেন। পরে বান্দরবানের পানছড়ি উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট হিসেবে কর্মরত ছিলেন।মুহাম্মদ আবদুল্লাহ আল মুমিনের বাড়ি কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম উপজেলায়। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স বিভাগ থেকে বিবিএ এবং এমবিএ সম্পন্ন করেছেন।

বুধবার (৩১ আগস্ট) চাতরী চৌমুহনী বাজারের বিকাল ৫ থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত সরকারি নির্দেশনার অমান্য করে।গণপরিবনের নৈরাজ্যের থামাতে মোবাইল কোর্ট পরিচালনা করে বাসের ভাড়ার তালিকা না রেখে যাত্রীদের থেকে অতিরিক্ত বাস ভাড়া আদায় ও সড়ক পরিবহন আইনের অন্যান্য নির্দেশনা অমান্য করে যানচালনার জন্য সড়ক পরিবহন আইন ২০১৮ এর ৬৬ ও ৮০ ধারায় ৮ টি মামলায় ৮ জন চালককে ১০০০০ অর্থদণ্ড প্রদান করা হয়।

বুধবার (৭ সেপ্টেম্বর) উপজেলার বরুমছড়া ও শোলকাটা রাস্তার মাথা এলাকায় এই অভিযান পরিচালনা করে লাইসেন্স ও কাঠ ও অন্যান্য বনজদ্রব্যের উৎসের বিভিন্ন বিধিমালা না মানায় তিন করাতকল পরিচালনাকারী কে ৯ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়।২৭ শে জুলাই (বুধবার) বনফুল ডেইরি ফার্ম নামক একটি প্রতিষ্ঠানে ক্ষতিকর বর্জ্য অব্যবস্থাপনা ও নদীতে নিঃসরণের অভিযোগ পেয়ে অভিযানটি চালনো হয়। অভিযানে অভিযোগ প্রমাণ পাওয়ায় পরিবেশ সংরক্ষণ আইন ১৯৯৫ অনুযায়ী প্রতিষ্ঠানটিকে অর্ধলক্ষ টাকা জরিমানা করা হয়।

বুধবার ( ৭ সেপ্টেম্বর ) সন্ধ্যার উপজেলার ১০নং হাইলধর ইউনিয়নের উত্তর ইছাখালী গ্রামের মৃত বজল আহমেদের ছোট ছেলে সাইফুদ্দীনকে শিকলে বন্দি থেকে মুক্ত করে মানবিকতার পরিচয় দেন।বৃহস্পতিবার (২৪ নভেম্বর) সকালে উপজেলা পরৈকোড়া নয়নতারা উচ্চ বিদ্যালয়ের স্কুলছাত্রীদের উত্ত্যক্ত করার অপরাধে সিফাত (২৪) নামের এক যুবককে ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।শনিবার (২৬ নভেম্বর) রাত ৯টার দিকে উপজেলার ১ নম্বর বৈরাগ ইউনিয়নের চায়না ইকোনমিক জোনের মোড়ে তিন মাদকসেবীকে মাদক সংরক্ষণ ও সেবনের অপরাধে তিন যুবককে সাতদিনের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

বৃহস্পতিবার (১ ডিসেম্বর) বিকেল ৫টার সময় উপজেলার সদর এলাকায় অভিযান পরিচালনা করে, ট্রাক-পিকআপ ও মোটরসাইকেল ড্রাইবারদের লাইসেন্স না থাকায় লাইসেন্সবিহীন গাড়ী চালনার জন্য সড়ক পরিবহন আইন ২০১৮ এর ৬৬ ও ৮০ ধারায় ৫টি মামলায় ৫জন চালক কে ৫হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়। এছাড়াও ভোক্তা অধিকার আইনে এক হোটেলকে ৫হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।

বিভিন্ন অভিযান বিষয়ে জানতে চাইলে,সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আবদুল্লাহ আল মুমিন জানান – যে কোন অনিয়মের অভিযোগ পেলে আমি ঘটনা স্থান পরিদর্শন করে ভ্রাম্যমাণ আদালতের নিয়মিত অভিযান পরিচালনা করে আইনানুগ ব্যবস্থা নেয়া হচ্ছে। অভিযান পরিচালনা সময় কোন প্রকার সমস্যা সম্মুখীন শিকার হতে হয়েছে কিনা জানতে চাইলে তিনি জানান, হয়রানি হয়নি সবাই সহযোগিতা করতেছেন। নতুন কর্মস্থান বিষয়ে জানতে চাইলে তিনি জানান, নতুন কর্মস্থল চমৎকার। সবাই অনেক আন্তরিক ও কাজের ক্ষেত্রে সহযোগিতা পেয়েছি।

বিজনেস বাংলাদেশ/ হাবিব

এ বিভাগের আরও সংবাদ