ঢাকা রাত ১০:২৪, শুক্রবার, ৩রা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, ২০শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

জঙ্গি ছিনতাই : আবারও রিমান্ডে ঈদী আমিন ও রাফি

ঢাকার আদালত প্রাঙ্গণ থেকে জঙ্গি ছিনতাই মামলার আসামি ঈদী আমিনের ছয় দিন ও মেহেদী হাসান অমি ওরফে রাফির পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

শুক্রবার (২ ডিসেম্বর) রিমান্ড শেষে ঈদী আমিনকে আদালতে তুলে ১১ দিন ও রাফির আটদিনের রিমান্ড আবেদন করেন তদন্ত কর্মকর্তা সিটিটিসির পরিদর্শক মুহাম্মদ আবুল কালাম আজাদ। শুনানি শেষে তাদের পৃথক মেয়াদে রিমান্ড মঞ্জুর করেন ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোশাররফ হোসেন।

এর আগে ২৭ নভেম্বর আদলতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন ঈদী আমিন। পরে তাকে কারাগারে পাঠান আদালত। এরপর তদন্ত কর্মকর্তার আবেদনের পরিপ্রেক্ষিতে শুনানি শেষে তার চার দিনের রিমান্ড মঞ্জুর করেন ঢাকার অতিরিক্ত মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেন।

এ ছাড়া গত ২৪ নভেম্বর ঢাকার আদালত প্রাঙ্গণ থেকে জঙ্গি ছিনতাই মামলার আসামি মেহেদি হাসান অমি ওরফে রাফির সাত দিনের রিমান্ড মঞ্জুর করেছেন ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শফি উদ্দিন।

প্রসঙ্গত, গত ২০ নভেম্বর মোটরসাইকেলে মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই জঙ্গি মইনুল হাসান শামীম ওরফে সিফাত সামির ও মো. আবু ছিদ্দিক সোহেল ওরফে সাকিবকে ছিনিয়ে নিয়ে যায় জঙ্গি সদস্যরা। এ সময় হাতকড়া পরা দুই জঙ্গি তাদের নিরাপত্তায় থাকা পুলিশ সদস্যকে মারধরও করে। পলাতক দুই জঙ্গিকে ধরতে রেড অ্যালার্ট জারিসহ ২০ লাখ টাকা পুরস্কার ঘোষণা করে সরকার।

 

বিজনেস বাংলাদেশ/ bh

এ বিভাগের আরও সংবাদ