ঢাকা রাত ১১:১৩, শুক্রবার, ৩রা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, ২০শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

পাইকগাছায় পুলিশের ওপর ককটেল নিক্ষেপে আটক-৬

পুলিশের ওপর ককটেল নিক্ষেপ এবং আগামী ১০ তারিখে ঢাকার বিএনপির মহাসমাবেশে নাশকতা ও ধ্বাংসাত্ত¡ক ঘটনায় খুলনার পাইকগাছা থানা পুলিশ উপজেলা শ্রমিকদলের আহবায়কসহ বিএনপির ৬ নেতাকর্মীকে আটক করেছে। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে ৩৪ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাতনামা ৬০/৭০ জনের নামে মামলা করেছে।

আটককৃতদের রিমান্ড আবেদন চেয়ে বুধবার আদালতে প্রেরণ করেছে থানা পুলিশ। মামলা ও থানা পুলিশ সূত্রে জানা গেছে, মঙ্গলবার রাত সাড়ে ১০ দিকে জেলার উপজেলার রাড়–লী ইউনিয়নের শ্রীকণ্ঠপুর গ্রামের জনৈক গফ্ফার মিস্ত্রীর পরিত্যক্ত রাইস মিলের চাতালে বহু লোকজন সমবেত হয়ে আগামী ১০ ডিসেম্বর ঢাকায় বিএনপির সমাবেশ থেকে সরকার উৎখাত, নাশকতা ও ধ্বংসাত্ত¡ক কর্মকান্ড ঘটনার জন্য পরিকল্পনা করছিল।

এমন সংবাদের ভিত্তিতে থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছালে পুলিশকে লক্ষ্য করে তারা ককটেল ও ইটপাটকেল নিক্ষেপ করে। এ সময় পুলিশ ঘটনাস্থল থেকে উপজেলা শ্রমিকদলের আহবায়ক সরদার ফারুখ আহম্মেদ (৫২), বিএনপি সমর্থক কপিলমুনির কাশিমনগর গ্রামের আ. আজিজ শেখ (৩৭), লস্কও ইউনিয়ন বিএনপির সদস্য মো. খান জাহান আলী (৫২), বিএনপি সমর্থক কপিলমুনির কামরুল ইসলাম (৫২), বিএনপি সমর্থক চাঁদখালীর মৌখালী গ্রামের বনি আমিন (৩৫) ও বিএনপি সমর্থক রাড়–লীর শ্রীকণ্ঠপুর গ্রামের মো. হালিম সরদার (৫২) কে আটক করে।

পুলিশ ঘটনাস্থল থেকে ককটেল সদৃশ্য ৩টি বস্তু ও বিষ্ফোরিত ২টি ককটেলের অংশ বিশেষ উদ্ধার করে। এদিকে পুলিশের উপর হামলা, নাশকতা ও ধ্বংসাত্ত¡ক কর্মকান্ড পরিচালনা করার জন্য সমবেত হওয়ার অপরাধে আটককৃত ৬ জনসহ ৩৪ জনের নাম উল্লেখ এসআই সুকান্ত বাদী হয়ে মামলা দায়ের করেছেন। মামলা নং ৩৪। থানার ওসি মো. জিয়াউর রহমান জানিয়েছেন, আটককৃত ৬ জনের রিমান্ড আবেদন চেয়ে বুধবার আদালতে প্রেরণ করা হয়েছে।

বিজনেস বাংলাদেশ/ হাবিব

এ বিভাগের আরও সংবাদ