ঢাকা সকাল ১০:৩৮, সোমবার, ২৮শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৩ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

আজীবন সম্মাননা পাচ্ছেন সুচন্দা

আজীবন সম্মাননা পাচ্ছেন অভিনেত্রী-নির্মাতা কোহিনূর আক্তার সুচন্দা। ইংরেজি দৈনিক ডেইলি স্টারের পক্ষ থেকে ‘ডেইলি স্টার সেলিব্রেটিং লাইফটাইম অ্যাচিভম্যান্ট অ্যাওয়ার্ড’-এ ভূষিত হয়েছেন এ কিংবদন্তি।

রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকার কনভেনশন হলে শনিবার সন্ধ্যা ৬টায় সূচন্দার হাতে সম্মাননা তুলে দেওয়া হয়। একই আয়োজনে আরো সম্মাননা পাচ্ছেন কণ্ঠশিল্পী সাবিনা ইয়াসমিন ও ফটোগ্রাফার নাসির আলী মামুন।

‘বেহুলা’ ছবির নায়িকা সুচন্দা বলেন, ‘আজীবন সম্মাননা পাওয়ার বিষয়টি সত্যিই অনেক আনন্দের, ভালোলাগার। এ ধরনের পুরস্কার পেলে মনে হয় যে, সত্যিই ভালো কিছু করতে পেরেছি। এমন পুরস্কার প্রাপ্তিতে জীবনের এই সময়ে এসেও নতুন করে কাজ করার জন্য অনুপ্রাণিত হচ্ছি।’

সুভাষ দত্তের নির্দেশনায় ‘কাগজের নৌকা’ চলচ্চিত্রে অভিনয়ের মধ্য দিয়ে ১৯৬৬ সালে রূপালি পর্দায় পা রাখেন সূচন্দা। পর্দা নামটি সুভাষ দত্তেরই রাখা। এরপর শতাধিক চলচ্চিত্রে অভিনয় করেছেন তিনি। সুচন্দা নির্দেশিত একমাত্র চলচ্চিত্র হচ্ছে ‘হাজার বছর ধরে’। এই চলচ্চিত্রটি ২০০৫ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করে। এতে অভিনয় করেছিলেন রিয়াজ, শশী, এটিএম শামসুজ্জামান প্রমুখ।

ব্যক্তি জীবনে সুচন্দা প্রয়াত নির্মাতা জহির রায়হানের স্ত্রী এবং অভিনেত্রী ববিতা ও চম্পার বড় বোন।

এ বিভাগের আরও সংবাদ