ঢাকা দুপুর ১:২৭, সোমবার, ২৮শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৩ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

নৌঘাঁটিতে বোমা হামলার আসামি ঝিনাইদহে গ্রেফতার

চট্টগ্রাম ঈশা-খাঁ নৌঘাঁটির মসজিদে বোমা হামলা মামলায় চার্জশিটভুক্ত আসামি বাবলু রহমান ওরফে বাবুকে ঝিনাইদহ থেকে গ্রেফতার করেছে র‌্যাব। সোমবার সকাল ৮টার দিকে শহরের আরাপপুর বাসস্ট্যান্ড থেকে তাকে গ্রেফতার করা হয়।

সে জেএমবির সরোয়ার-তামিম গ্রুপের সদস্য। বাবলু সাতক্ষীরা জেলার তালা থানার বারইখালী গ্রামের আব্দুল গফুরের ছেলে। সে কাপ্তাইয়ে নৌবাহিনীর শহীদ মোয়াজ্জেম ঘাঁটিতে ক্যান্টিন বয় হিসাবে কাজ করতো।

স্থানীয় র‌্যাব-৬ ক্যাম্পে বেলা ১১টার দিকে এক প্রেস ব্রিফিংয়ে কোম্পানি অধিনায়ক মেজর মনির আহমেদ এ তথ্য জানান।

মেজর মনির বলেন, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব সদস্যরা ঝিনাইদহ জেলা শহরের আরাপপুর বাসস্টান্ডে অভিযান চালিয়ে বাবুকে গ্রেফতার করেন।

তিনি আরো জানান, ২০১৫ সালের ১৮ ডিসেম্বর নৌঘাঁটির মসজিদে জুমার নামাজের সময় ১০ মিনিটের ব্যবধানে দুটি বোমা হামলা চালায় জঙ্গিরা। বিস্ফোরণে ২৪ জন মুসল্লি আহত হন। বোমা হামলার নয় মাস পর গত ৩ সেপ্টেম্বর নেভাল প্রভোস্ট মার্শাল কমান্ডার এম আবু সাঈদ বাদী হয়ে সন্ত্রাসবিরোধী ও বিস্ফোরক আইনে নগরীর ইপিজেড থানায় একটি মামলা করেন। দীর্ঘ তদন্ত শেষে গত ১৫ অক্টোবর তদন্ত কর্মকর্তা আদালতে চার্জশিট দেন।

ওই মামলায় ইতোমধ্যে তিনজন কারাগারে রয়েছে। পলাতক দুইজনের মধ্যে বাবলুকে সর্বশেষ গ্রেফতার করা হলো।

র‌্যাবের এই কর্মকর্তা জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতার করা জেএমবি সরোয়ার-তামিম গ্রুপের এ সদস্য ঘটনার সাথে জড়িত থাকার কথা স্বীকার করেছে। দেশের বিভিন্ন স্থানে বোমা হামলার পরিকল্পনা ছিল বলেও জানিয়েছে। তাকে ৫৪ ধারায় গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে।

এ বিভাগের আরও সংবাদ