ঢাকা রাত ১০:৪২, বৃহস্পতিবার, ২২শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ, ৬ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

কাপাসিয়ার পাঁচুয়া গ্রামে কুয়েতী সংস্থার নির্মিত মসজিদ উদ্বোধন

গাজীপুরের কাপাসিয়া উপজেলার টোক ইউনিয়নের পাঁচুয়া গ্রামে কুয়েতী সংস্থা ‘ Society for Social Technological Support ‘(SSTS) এর অর্থায়নে নির্মিত ‘পাঁচুয়া কয়ার বাড়ি জামে মসজিদ’ এর উদ্বোধন করা হয়েছে।

শুক্রবার (১৬ অক্টোবর) জুমার নামাযের পূর্বে কাপাসিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান গাজীপুর জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আলহাজ্ব এডভোকেট মো. আমানত হোসেন খান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে নির্মিত এই মসজিদের উদ্বোধন করেন।

উদ্বোধনের পর মসজিদ নির্মাণের উদ্যোক্তা ঢাকাস্থ ইসলামিয়া চক্ষু হাসপাতালের সিনিয়র ব্যবস্থাপক, শাহজাহান স্মৃতি ওয়েলফেয়ার ফাউন্ডেশনের সভাপতি, টোক সংবাদপত্র পাঠক ও ইলেকট্রনিকস মিডিয়া নিউজ শ্রোতা ফোরামের সহ-সভাপতি সমাজবন্ধু ইকবাল হোসেনের সভাপতিত্বে এবং গাজীপুর ভাষা শহীদ কলেজের ইংরেজির প্রভাষক ফারুক হুসাইনের পরিচালনায় আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন মসজিদ কমিটির সভাপতি ও কাপাসিয়া ডেইরি ফার্ম এসোসিয়েশনের সভাপতি মো.আইন উদ্দিন।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন কুয়েতী সংস্থার প্রকৌশলী মো. আব্দুল কাইয়ুম, টোক ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি এম. এ জলিল, টোক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শরীফ মো. ওয়াহিদ, বারিষাব ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আতাউজ্জামান বাবলু, উপজেলা আওয়ামীলীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক এস.এম ইকবাল হোসেন, সি.আই.সি.লি: এর হেড, শাহজাহান স্মৃতি ওয়েলফেয়ার ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির শিমূল, শিক্ষক নূরুল হক বিএসসি, মমতাজ উদ্দিন বিএসসি।

প্রধান অতিথি বক্তব্যে বলেন, যেখানে দেশের কুলাঙ্গার ছেলেরা দেশের অর্থ বিদেশে পাচার করে ; সেখানে সমাজবন্ধু ইকবাল হোসেন বিদেশী সংস্থার মাধ্যমে বিদেশী অর্থে দেশে মসজিদ নির্মাণের উদ্যোগ নিয়েছেন এটি খুবই প্রশংসীয় এবং ইকবাল হোসেনকে অসংখ্য ধন্যবাদ ও তার জন্য দোয়া রইলো। মুসল্লীদের উদ্দেশ্যে তিনি বলেন , আপনারা সন্তানদেরকে মক্তবে পাঠিয়ে কুরআন-হাদিস শিক্ষা দিবেন যাতে তারা মসজিদ আবাদ কাজে বা মসজিদ চালু রাখার কাজে অংশ নিতে পারে।

এ সময় প্রবীণ শিক্ষক আ: ছাত্তার শেখ, অধ্যাপক জাকির হোসেন, অধ্যাপক মনজুরুল হক গাজী, কাপাসিয়া মুক্তধারার এডমিন ইমরান হোসন, ইউনিয়ন যুবলীগ সভাপতি আমানউল্লাহ, সেচ্ছাসেবকলীগ সভাপতি নূরুজ্জামানসহ এলাকার গণ্যমান্য ব্যক্তি ও মুসল্লীরা উপস্থিত ছিলেন। আলোচনা শেষে জুমার নামায আদায়ের পর মসজিদ কমিটির পক্ষ থেকে মুসল্লীদের দুপুরের খাবার পরিবেশন করানো হয়।

বিজনেস বাংলাদেশ/বিএইচ

এ বিভাগের আরও সংবাদ