ঢাকা বিকাল ৩:০১, বুধবার, ২৫শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, ১০ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

ধর্ষকদের সামাজিকভাবে বয়কট করতে হবে: শামসুন নাহার এমপি

জাতীয় মহিলা শ্রমিক লীগের কার্যকরী সভাপতি এবং শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য শামসুন নাহার ভূঁইয়া বলেন, শুধু আইন পাশ করেই ধর্ষণ ও নারী নির্যাতন বন্ধ করা যাবেনা। এজন্য সমাজে ধর্ষক ও নারী নির্যাতনকারীদের বয়কট করতে হবে। সমাজে তাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে এবং সচেতনতা বৃদ্ধি করতে হবে। এ ক্ষেত্রে সংশ্লিষ্ট সংস্থা/বিভাগকে তথ্য দিয়ে সাংবাদিকরাও ভূমিকা রাখতে পারেন।

বৃহস্পতিবার দুপুরে তিনি গাজীপুর প্রেসক্লাবে এক সৌজন্য স্বাক্ষাতে সাংবাদিকদের ওইসব কথা বলেন। এসময় গাজীপুর প্রেসক্লাবের সভাপতি অধ্যাপক আমজাদ হোসেন, সাধারণ সম্পাদক রাহিম সরকার, ক্লাবের সদস্য মো. আবুল হোসেন, আলমগীর হোসেন, মো. মনিরুজ্জামান, আবিদ হোসেন বুলবুল, মো. হোসেন খাঁন প্রমূখ উপস্থিত ছিলেন। এর আগে প্রেস ক্লাবে হাজির হলে তাকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

তিনি আরো বলেন, আগে আমরা ছাত্রীরা এতো নিরাপত্তাহীণতায় ভুগি নাই। পথে-ঘাটে জন্তু দেখে ভয় পেতাম, মানুষ দেখে কখনও ভয় পেতাম না। আজ দেশে নারী, ছাত্রী এমনকি শিশুরাও নরপশুদের কাছে নিরাপদ নয়। নানাভাবে নির্যাতন ও ধর্ষণের খবর পাচ্ছি। এ নিয়ে আমরা শংকিত । এ নির্যাতন প্রতিরোধে ফাঁসির আইন পাস হয়েছে। এজন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাই। তবে সমাজ থেকে এ ব্যাধি, অনাচার দূর করতে হলে সর্বত্র প্রতিরোধ গড়ে তুলতে হবে। ওয়ার্ডে ওয়ার্ডে কমিটি গঠণ করে এবং তাদের নিয়ে কাউন্সিলিং করতে হবে ।

বিজনেস বাংলাদেশ/বিএইচ

এ বিভাগের আরও সংবাদ