ঢাকা রাত ১০:৪৬, শনিবার, ২৩শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, ৯ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

ভোলায় প্রয়াত সাংবাদিক আফসার উদ্দিন বাবুলের স্মরণে স্মরণসভা

ভোলায় প্রয়াত সাংবাদিক, শিক্ষক ও রাজনীতিবিদ, বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব আফসার উদ্দিন বাবুলের স্মরণে স্মরণসভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালে প্রেসক্লাবের আয়োজনে এ স্মরণসভা অনুষ্ঠিত হয়।

উক্ত স্মরণসভায় ভার্চুয়ালী যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য সাবেক শিল্প ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেন, বাবুলের মত সৎ ও যোগ্য মানুষের বেশি বেশি প্রয়োজন । বাবুল যত দিন বেঁচে ছিল নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করে গেছে। সমাজে এদের বেশি প্রয়োজন। বাবুল বেঁচে না থাকলেও তার কর্মময় জীবন অনুকরণীয় হয়ে থাকবে।

প্রেসক্লাব সভাপতি এম. হাবিবুর রহমানের সভাপতিত্বে এসময় বক্তব্য রাখেন, জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগ সম্পাদক আবদুল মমিন টুলু, উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি এম. মোশারফ হোসেন , পানি ব্যবস্থাপনা নাগরিক কমিটির সভাপতি আবু তাহের, নাগরিক কমিটির সহসভাপতি প্রফেসর দুলাল চন্দ্র ঘোষ, বীর মুক্তিযোদ্ধা মাহাবুব আলম নিরব, অধ্যক্ষ সাফিয়া খাতুন, অধ্যক্ষ মাজাহারুল ইসলাম, উপাধ্যক্ষ বিল্লাল হোসেন, উপজেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক আজিজুল ইসলাম, কবি হাওলাদার মাকসুদ, সাংবাদিক ওমর ফারুক, সময় টিভির স্টাফ রিপোর্টার নাসির লিটন, এসএ টিভি প্রতিনিধি এ্যাড. সাহাদাত হোসেন শাহীন, উপজেলা শিল্পকলা একাডেমীর সম্পাদক আবিদুল আলম, আবৃত্তি শিল্পী মশিউর রহমান পিংকু ও প্রয়াত সাংবাদিক আফসার উদ্দিন বাবুলের ছেলে তাহমিদ আফসার স্বপ্ন প্রমুখ । আলোচনা পর্ব শেষে দোয়া অনুষ্ঠান পরিচালনা করেন কাবিল মসজিদের পেশ ঈমাম মাওলানা রফিকুল ইসলাম ।

উল্লেখ্য , আফসার উদ্দিন বাবুল ১৯৫২ সালের ২০ ফেরুয়ারি ভোলায় জন্ম গ্রহণ করেন । তিনি ৪০ বছর দৈনিক ইত্তেফাক, যমুনা টিভি, ও বাংলাবার বাণীতে সাংবাদিকতা করেছেন। এছাড়াও তিনি ভোলা প্রেসক্লাবের সম্পাদক, শিল্পকলা একাডেমীর সম্পাদক ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করে গেছেন। ২৯ মে ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

বিজনেস বাংলাদেশ/ বিএইচ

এ বিভাগের আরও সংবাদ