ঢাকা দুপুর ১২:২৫, বুধবার, ২৮শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ, ১৩ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

গজারিয়ায় দূষিত পানি সাপ্লাই এর বিরুদ্ধে এলাকাবাসীর অভিযোগ

মুন্সিগঞ্জের গজারিয়া উপজেলায় টেংগারচর ইউনিয়ন বৈদ্যারগাঁও-গ্রাম সহ আশেপাশের গ্রামবাসী দূষিত সাপ্লাই পানির ভোগান্তিতে দিশেহারা । সাপ্লাই কৃত পানি সুবিধা প্রাপ্ত গ্রাহকদের অভিযোগ টাকা দিয়ে বিশুদ্ধ পানি পাওয়ার প্রত্যাশায় লাইন নেওয়া হয়েছে। আজ থেকে তিন থেকে চার মাস ধরে অতিরিক্ত আয়রন যুক্ত ঘোলাটে দূষিত অযোগ্য পানি সাপ্লাই দেয়া হচ্ছে ।

সরেজমিনে দেখা যায় বৈদ্যারগাও হাই স্কুল মাঠ প্রাঙ্গনে নির্মিত পানি সাপ্লায়ার টাংকি অবস্থিত । বুধবার ২৩ জুন দুপুরে বৈদ্যারগাঁও- গ্রামের একাধিক ভুক্তভোগী নারী পুরুষসহ আশ-পাশের একাধিক লোক দূষিত পানির অভিযোগ করেন । তাদের অভিযোগ মাসের পর মাস পানি সাপ্লাই এর বিল পরিশোধ করে ও বিশুদ্ধ পানি পাওয়া যাচ্ছে না । উত্তর শাহাপুর গ্রামের আব্দুল কাদির মোল্লা গ্রামবাসীর পক্ষে উপজেলা জনস্বাস্থ্য কর্মকর্তা বরাবর অভিযোগ দায়েরের কথা জানান স্থানীয় সংবাদ কর্মীদের । বৈদ্যারগাঁও-গ্রামের হাতেম মুন্সি প্রকল্প সংলগ্ন চা দোকানদার, ইদ্রিস আলী, রুবেল, অজুফা বেগম ও সকিনা, জানান সাপ্লাই কৃত পানিতে প্রচুর আয়রন থাকায় এই পানি দিয়ে কোন কাজ করা যায় না। তাদের অভিযোগ তিন থেকে চার মাস বারবার অভিযোগ দিয়েও কোনো ফল পাওয়া যায় নাই।

টেংগারচর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এস এম সালাউদ্দিন মাস্টার জানান সাপ্লাই কৃত পানি অভিযোগ বিষয়টি নিয়ে একাধিকবার আলোচনা-পর্যালোচনা হয়েছে। জনস্বাস্থ্য প্রকৌশলী কর্মকর্তা দ্রুত সময়ে বিষয়টির সমাধান করবেন আশ্বাস দিয়েছেন ।আজও বিষয়টি সমাধান করা হয় নাই।

উপজেলা সহকারি প্রকৌশলী জনস্বাস্থ্য কর্মকর্তা মোঃ বাবুল হোসেন জানান গ্রাহকদের লিখিত অভিযোগ পেলে ঊর্ধ্বতন কর্মকর্তাদের পরামর্শে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

বিজনেস বাংলাদেশ/ এ আর

এ বিভাগের আরও সংবাদ