ঢাকা রাত ১২:৪১, বুধবার, ২৮শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ, ১৩ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

গৃহকর্মীর বাড়ীতে ঈদ উপহার নিয়ে হাজির ওসি

বরিশাল থেকে পালিয়ে যাওয়ার আড়াই মাস পর পুলিশের তৎপরতায় উদ্ধার হওয়ার পর কুমিল্লার মুরাদনগরের সেই গৃহকর্মীর পাশে দাঁড়ালেন স্থানীয় সংসদ সদস্য।

রবিবার বিকালে স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব ইউসুফ আব্দুল্লাহ হারুন এফসিএ’র পক্ষ থেকে ওই গৃহকর্মীর বাড়িতে ঈদ উপহার হিসাবে খাদ্য সামগ্রী পৌছে দেন মুরাদনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ সাদেকুর রহমান।

এসময় ওসি মোঃ সাদেকুর রহমান ও উপজেলা কৃষকলীগের যুগ্ম আহবায়ক মোঃ হাসান এই ভূমিহীন অসহায় পরিবারটিকে বাসস্থান পাইয়ে দেয়াসহ সব সময় তাদের পাশে থাকার প্রতিশ্রæতি দেন। তারা বলেন গৃহকর্মী উদ্ধারের বিষয়টি সংবাদ প্রকাশের পর মাননীয় এমপি ইউসুফ আবদুল্লাহ হারুন এফসিএ মহোদয়ের চোখে পরায় তিনি আমাদেরকে দিয়ে খাদ্য সামগ্রী পাঠিয়েছে। এখানে এসে দেখলাম তাদের থাকার মতো বাসস্থান নেই। আমরা যত দ্রæত সম্ভব এমপি মহোদয়ের সাথে কথা বলে এই অসহায় পরিবারটির জন্য গৃহায়নের ব্যবস্থা করবো।

উল্লেখ্যঃ গত প্রায় ছয় মাস আগে মুরাদনগর নূরুন্নাহার বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষিকা ইয়াছমিন বেগম তার মেয়ের বাসা বরিশালে কাজ করার জন্য ওই গৃহকর্মী জান্নাতকে তার মা’য়ের কাছ থেকে নিয়ে যায়। পরে গত পহেলা মে মা পারভীন আক্তারকে ওই শিক্ষিকা জানায় যে, বরিশালের তার মেয়ের বাসা থেকে গৃহকর্মী জান্নাত পালিয়েছে। এ কথা শুনে মা পারভীন আক্তার ওই শিক্ষিকা ইয়াছমিন বেগমকে দফায় দফায় সময় দিলোও গৃহকর্মী জান্নাতকে খোঁজে বেড় করা সম্ভব হয়নি। পরে কোন ভাবেই মেয়ের সন্ধান না পেয়ে গত ১৪ই মে মা পারভীন আক্তার বাদী হয়ে মুরাদনগর থানায় একটি অভিযোগ করেন। সেই অভিযোগের ভিত্তিতে সামাজিক যোগাযোগ মাধ্যমের সহযোগীতায় গৃহকর্মী জান্নাত আক্তার কে বরিশাল থেকে বৃহস্পতিবার বিকেলে উদ্ধার করা হয়।

বিজনেস বাংলাদেশ/ এ আর

এ বিভাগের আরও সংবাদ