ঢাকা দুপুর ১:১৩, বুধবার, ২৭শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, ১১ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

বিজিবির প্রতিবাদে বিএসএফের অবৈধ স্থাপনা নির্মাণ বন্ধ

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া সীমান্তে আন্তর্জাতিক আইনলংঘন করে বিএসএফএর স্থাপনা তৈরির কাজ বিজিবির প্রতিবাদের মুখে বন্ধ হয়ে গেছে।

সোমবার (২৭ সেপ্টেম্বর) দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর ইমিগ্রেশন চেকপোস্ট সীমান্তের বিপরীতে ত্রিপুরা রাজ্যের আগরতলা চেকপোস্টের শূন্যরেখা এলাকায় এ ঘটনা ঘটে। তবে নির্মাণ সামগ্রী সরিয়ে নিতে ভারতীয় বিএসএফকে পতাকা বৈঠকের আহ্বান জানান বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

বিজিবি সূত্রে জানাযায়য়, সীমান্ত আইন অনুযায়ী জিরো পয়েন্ট (শূন্যরেখা) থেকে ১৫০ গজের মধ্যে কোনো স্থাপনা তৈরি করা যাবে না। কিন্তু আন্তর্জাতিক সীমান্ত আইন লঙ্ঘন করে স্থাপনা নির্মাণ কাজ করছিল বিএসএফ। দুপুরে বিজিবি’র কড়া প্রতিক্রিয়া জানিয়ে স্থাপনা তৈরির কাজ বন্ধ রাখতে বিএসএফ কর্তৃপক্ষকে বলা হলে কাজ বন্ধ রাখতে বাধ্য হয় বিএসএফ।
এ বিষয়ে বিজিবি উর্দ্ধতন কর্তৃপক্ষের নির্দেশে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) কর্তৃপক্ষকে বৈঠকের আহবান জানিয়ে চিঠি দেয়া হয় এবং সীমান্তের নো-ম্যান্সল্যান্ড এলাকায় পতাকা বৈঠকের আহব্বানে পতাকা গেড়ে দেয় বিজিবি।

ব্রাহ্মণবাড়িয়া সরাইল ২৫ বিজিবি’র অধিনায়ক লে. কর্নেল মো. ফেরদৌস কবীর (পিএসসি,জি) আজকের বিজনেজ বিজনেজ বাংলাদেশ পত্রিকাকে জানায়, আখাউড়া সীমান্তের ইমিগ্রেশন চেকপোস্ট এলাকায় বিএসএফ গ্যালারি নির্মাণ কাজ শুরু করে। বিষয়টি নিয়ে তাদেরকে চিঠি দেয়া হয়েছে বর্তমানে কাজ বন্ধ রয়েছে।

বিজনেস বাংলাদেশ/বিএইচ

এ বিভাগের আরও সংবাদ