ঢাকা ভোর ৫:২০, বৃহস্পতিবার, ১৯শে মে, ২০২২ খ্রিস্টাব্দ, ৫ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

বিভেদ ভুলে ঐক্যের ‘ডাক’ ফখরুলের

বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বর্তমান সরকারের আমলে ৩৫ লাখ মানুষের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করা হয়েছে। খুন ও গুমের শিকার হয়েছেন অসংখ্য মানুষ। তাই জাতীয় ঐক্য গড়ে তুলতে হবে। ইভিএম বুঝি না, এই সরকারকে আগে পদত্যাগ করতে হবে।

বৃহস্পতিবার (১২ মে) বেলা সাড়ে ১১টায় লালমনিরহাট শহরের শহীদ সোহরাওয়ার্দি মাঠে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে বিএনপি আয়োজিত বাইসাইকেল র‍্যালীর উদ্বোধনী অনুষ্ঠানে এসে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

মির্জা ফখরুল বলেন, নিরপেক্ষ সরকারকে ক্ষমতা দিতে হবে। সেই নিরপেক্ষ সরকারের অধীনে নতুন নির্বাচন কমিশনের পরিচালনায় নির্বাচন অনুষ্ঠিত হবে। তার আগে কোনো নির্বাচন নয়। দেশনেত্রীসহ সকল বন্দি নেতাকর্মীকে মুক্তি দিতে হবে। সমস্ত মামলা তুলে নিতে হবে। তার পরে এখানে নির্বাচন হবে।

তিনি আরো বলেন, আসুন, সকল বিভেদ ভুলে ঐক্যবদ্ধ হই। গড়ে তুলি জাতীয় ঐক্য। সেই ঐক্যের মধ্য দিয়ে এ ভয়াবহ শক্তি, জাতীয়তাবাদি শক্তি। আওয়ামী লীগ স্বাধীনতার যে স্বপ্ন ও চেতনাকে ধ্বংস করেছে। সেটা ফিরে আনার জন্য এবং গণতন্ত্রকে ফিরে আনার জন্য আমরা সংগ্রাম করে জয়ী হই। সেই জন্য সকলকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিএনপি’র মহাসচিব বলেন, এ র‍্যালীকে আমি সাইকেল র‍্যালী বলতে চাই না। আমি এই র‍্যালীকে গণতন্ত্রের র‍্যালী বলে অভিহিত করতে চাই। আজকের এই র‍্যালীর মধ্য দিয়ে নতুন যাত্রা শুরু হলো। ১৯৭১ সালের মুক্তিযুদ্ধে আমরা যে স্বপ্ন দেখেছিলাম। যে চেতনার জন্য আমরা লড়াই করেছিলাম। সেই চেতনা, সেই স্বপ্নকে বাস্তবায়িত করতে তথা হারিয়ে ফেলা গণতন্ত্রকে পুরুদ্ধার করতে আজ লালমনিরহাট থেকে গণতন্ত্রের নতুন যাত্রা শুরু হলো।

জেলা বিএনপি’র সভাপতি ও সাবেক উপমন্ত্রী অধ্যক্ষ আসাদুর হাবিব দুলুর সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, স্বাধীনতার সুবর্ণ জয়ন্ত্রী উদযাপন জাতীয় কমিটির সদস্য সচিব ও বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা পরিষদের সদস্য বীরমুক্তিযোদ্ধা আব্দুস সালাম, ক্রীড়া কমিটির সদস্য সচিব ঢাকা মহানগর উত্তর বিএনপি’র সদস্য সচিব আমিনুল হক, জেলা বিএনপি’র সম্পাদক হাফিজুর রহমান বাবলা ও সদর উপজেলা বিএনপির আহ্বায়ক একেএম মমিনুল হক।
বিজনেস বাংলাদেশ/বিএইচ

এ বিভাগের আরও সংবাদ