ঢাকা রাত ২:২২, শুক্রবার, ২৩শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ, ৭ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

বাবাকে বাঁচাতে রাবি শিক্ষার্থীর করুণ আকুতি

বাবার ভেড়া বিক্রির টাকা দিয়ে বিশ্ববিদ্যালয়ের ভর্তির আবেদন করেছিলাম, বাবা সার্পোট না থাকলে হয়ত ভর্তিও হতে পারতাম না, স্বপ্ন স্বপ্নতেই থেকে যেতো। কিন্তু স্বপ্ন পূরণের দিনগুলোতে বাবাই যদি আমাকে ছেড়ে চলে জানা কিভাবে থাকবো। বাবার জন্য কিছু করেন ভাই। এভাবেই বাবার চিকিৎসার জন্য আকুতি জানিয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আইন বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী নাজমুর হক আপন । বাবার স্বপ্ন- বড় হয়ে আপন দেশের জন্য কাজ করবে। পরিবারে অর্থনৈতিক সমস্যা থাকা সত্বেও বাবার স্বপ্ন পূরণে বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়েছেন তিনি ।
সম্প্রতি আপনের বাবা দূরারোগ্য ব্যাধি ক্যান্সারে আক্রান্ত হয়েছেন। শারীরিক অবস্থা অবনতির দিকে গেলেও অর্থের অভাবে এখনও চিকিৎসা শুরু করা সম্ভব হয় নি। এমতাবস্থায় ক্যান্সারের থেরাপি দিতে প্রায় ৩ লাখ টাকার প্রয়োজন। নিম্ন-মধ্যবিত্ত পরিবার থেকে চিকিৎসা ব্যয় যোগান দেয়া সম্ভবপর হচ্ছে না বলে জানান ছেলে আপন।

চিকিৎসকের বরাত দিয়ে আপন জানান, ‘যত দ্রুত সম্ভব রোগীকে ক্যান্সারের থেরাপি দিতে হবে। থেরাপি দেয়ার পর রোগের মাত্রাকে ৫০ শতাংশ কমিয়ে আনা সম্ভব। তা না হলে দিন দিন অবস্থার অবনতি হবে।

আপন আরো জানান, তাঁর বাবা পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি। অসুস্থ হবার পর থেকে পরিবারে অর্থনৈতিক সমস্যা লেগেই আছে। এমতাবস্থায় এক সঙ্গে এত টাকা সংগ্রহ করা সম্ভব হচ্ছে না। তাই বাবার চিকিৎসা শুরু করতে সমাজের হৃদয়বানদের কাছে সাহায্যের আবেদন জানিয়েছেন তিনি। সাহায্য পাঠানোর ঠিকানা মজমুল হক আপন – (01773365568) এছাড়াও নগদ- 01638227656 বিকাশ- 01773365568 ডাচ- বাংলা ব্যাংক রাবি শাখা-1351050104519 সহযোগিতা পাঠাতে পারেন।

বিজনেস বাংলাদেশ/ এ আর

এ বিভাগের আরও সংবাদ