ঢাকা রাত ১০:০২, মঙ্গলবার, ২৭শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ, ১২ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

করোনা: মারা গেলেন সংগীতশিল্পী বর্ণ চক্রবর্তী

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বেশ কয়েকদিন ধরে চিকিৎসাধীন ছিলেন তরুণ সংগীতশিল্পী বর্ণ চক্রবর্তী। এক সপ্তাহ ধরে লাইফ সাপোর্টে ছিলেন। শনিবার (১৭ জুলাই) রাজধানীর রামপুরায় একটি বেসরকারি হাসপাতালে মাত্র ৩৫ বছর বয়সে এই সংগীত পরিচালক মারা গেলেন।

মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন সংগীতশিল্পী ফাহমিদা নবী ও জয় শাহরিয়ার। ফাহমিদা নবী জানান, লাইফ সাপোর্টে থাকলেও তার অক্সিজেন স্যাচুরেশন কম ছিল। পরে ইনজেকশন দিয়েও তা স্বাভাবিক করা যায়নি। এরপর শনিবার (১৭ জুলাই) রাত ১০টা ৪১ মিনিটে তিনি মারা যান।

ছোটবেলা থেকে গানের ভেতরেই বর্ণের বেড়ে উঠা। ২০১২ সাল থেকে নির্মাণ করেছেন অসংখ্য মিউজিক ভিডিও, নাটক, বিজ্ঞাপন ও প্রামাণ্যচিত্র।

চলতি বছরের ৯ এপ্রিল মুক্তি পায় এই সংগীত পরিচালকের প্রথম একক অ্যালবাম ‘বোকা পাখি’। বর্ণ চক্রবর্তীর নিজের গড়া প্রতিষ্ঠান হিউজ টিভির ব্যানারে ২০১২ সাল থেকে তরুণ শিল্পীদের নিয়ে গানের অডিও-ভিডিও সিরিজ ‘বর্ণ উইথ কালারস’ প্রকাশিত হয়ে আসছে। গেল ৮ ফেব্রুয়ারি সঙ্গীত পরিচালক বর্ণ চক্রবর্তীর পঞ্চম নিবেদন ‘বর্ণ উইথ কালারস-৫’ মিক্স অ্যালবামটি বাজারে আসে।

করোনার এই দুঃসময়ে সম্প্রতি ‘মনটা ভীষণ খারাপ’ শিরোনামের একটি গানের ভিডিও প্রকাশ করেন তিনি। গানটি তার প্রথম একক ‘বোকা পাখি’ অ্যালবামের। এই অ্যালবামের আরও দুটি গানের ভিডিও প্রকাশ করেছেন।

বর্ণ চক্রবর্তী তার সর্বশেষ ফেসবুক স্ট্যাটাসটি দেন পয়লা জুলাই বিকেল চারটায়। সেখানে তিনি লিখেন, ‘দুঃখিত বন্ধুরা, আমার শরীরটা ভাল নেই। আমার জ্বর এসেছে এবং ঠান্ডা লেগেছে। আমার জন্য প্রার্থনা করবেন। আজকে এবং আগামীকাল আমি লাইভে আসতে পারবো না। আশা করি পরের সপ্তাহে আপনাদের সাথে লাইভে আড্ডা হবে। ভালো থাকবেন, সুস্থ থাকবেন সবাই ।’

সুস্থ হয়ে দৃঢ় মনোবল নিয়ে তিনি দর্শক-শ্রোতাদের সামনে আসতে চেয়েছিলেন। কিন্তু আর লাইভে আসবেন না তরুণ এই সংগীতশিল্পী।

বিজনেস বাংলাদেশ/বিএইচ

এ বিভাগের আরও সংবাদ