ঢাকা রাত ১:০৯, বুধবার, ২৮শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ, ১৩ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

নাসিক কাউন্সিলের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের (নাসিক) আট নম্বর ওয়ার্ড কাউন্সিলর রুহুল আমিন মোল্লার বিরুদ্ধে সাইবার ট্রাইব্যুনালে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করছেন এনায়েতনগর পশ্চিম পাড়া বায়তুল আমান জামে মসজিদের মোতাওয়াল্লী ও সাধারণ সম্পাদক মো. এমরান হোসেন।

সোমবার (১৯ জুলাই) দুপুরে ঢাকা সাইবার ট্রাইব্যুনাল আদালতে (সাইবার ট্রাইব্যুনাল মামলা নং- ২৯০/২০২১) ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ এর ২৫ (১) (ক)/২৯(১)/৩৫ ধারায় মামলাটি দায়ের করা হয়।

ঢাকা সাইবার ট্রাইব্যুনালের বিচারক জগলুল হোসেন মামলাটি আমলে নিয়ে ক্রিমিনাল ইনভেস্টিগেশন ডিপার্টমেন্টে তদন্তের জন্য পাঠিয়েছেন।

মামলা সূত্রে জানা যায়, কাউন্সিলর রুহুল আমিন মোল্লা তার ফেসবুক মেসেঞ্জার থেকে এমরান হোসেনের এডিট করা ছবিসহ আপত্তিকর, কুরুচিপূর্ণ ও মানহানিকর মন্তব্য করে অন্য একজনের মেসেঞ্জারে পাঠান। এছাড়াও রুহুল আমিন মোল্লা তার ফেসবুক পেজ থেকে বিভিন্ন তারিখে ও সময়ে এমরানকে হেয় প্রতিপন্ন করে কুরুচিপূর্ণ ও মানহানিকর মন্তব্য করে যাচ্ছেন এবং এডিট করা ছবিসহ স্থানীয় একটি পত্রিকায় মিথ্যা, বানোয়াট,  মানহানিকর ও উদ্দেশ্য প্রণোদিত প্রকাশিত সংবাদ পোস্ট ও প্রচারণার মাধ্যমে বাদীর সামাজিক সম্মান মিথ্যা তথ্য পরিবেশন করিয়া বিপন্ন করেন বলেও মামলায় উল্লেখ করা হয়।

এ বিভাগের আরও সংবাদ