ঢাকা সকাল ১০:৫৮, শুক্রবার, ২৭শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, ১৩ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

বরিশালে কৃষকদের মাঝে বীজ ও সার বিতরণ

বরিশাল নগরীর কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করেছে কৃষি বিভাগ। রবিবার সকালে নগরীর বগুড়া রোডের খামারবাড়িতে এক অনুষ্ঠানের মাধ্যমে এই বীজ ও সার বিতরণ করা হয়।

মেট্রোপলিটন কৃষি অফিস আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের জেলা প্রশিক্ষণ কর্মকর্তা মোসাম্মৎ মরিয়ম।

মেট্রোপলিটন কৃষি কর্মকর্তা জয়ন্তী এদবরের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন আঞ্চলিক কৃষি তথ্য কর্মকর্তা  মো. শাহাদাত হোসেন, অতিরিক্ত উপপরিচালক (উদ্ভিদ সংরক্ষণ) মো. রেজাউল হাসান এবং অতিরিক্ত উপ পরিচালক (শস্য) মো. নাসির উদ্দিন।

 

অনুষ্ঠানে নগরীর বিভিন্ন এলাকার ৫ শ’ ৬০ জন ক্ষুদ্র ও প্রান্তিক চাষিকে বিনামূল্যে গম, ভুট্টা, সরিষা, সূর্যমুখী, মুগ, মসুর ও খেসারির বীজ এবং রাসায়নিক সার বিতরণ করা হয়।

অনুষ্ঠানে প্রধান প্রতিথির বক্তব্যে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের জেলা প্রশিক্ষণ কর্মকর্তা মোসাম্মৎ মরিয়ম বলেন, দেশের খাদ্য নিরাপত্তার জন্য জমির সর্বোত্তম ব্যবহার নিশ্চিত করতে হবে। আর এজন্য প্রতিবারের ন্যায় এবারও কৃষকদের প্রণোদনার ব্যবস্থা করছে সরকার। এতে কৃষকরা চাষাবাদে উৎসাহিত হচ্ছেন। ফলে দেশের উৎপাদন বাড়ছে কাঙ্খিতপর্যায়ে এ ধারা অব্যাহত রাখতে পারলে দেশ আরো এগিয়ে যাবে বলে প্রত্যাশা করেন তিনি।

এ বিভাগের আরও সংবাদ