ঢাকা সকাল ১০:১০, শুক্রবার, ২৭শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, ১৩ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

১৩ বছর পর ‘সেরাকন্ঠ’র বিচারক রুনা লায়লা

উপমহাদেশের প্রখ্যাত সঙ্গীতশিল্পী রুনা লায়লা দীর্ঘ ১৩ বছর পর আবারো ‘চ্যানেল আই সেরা কন্ঠ’র প্রধান বিচারক হিসেবে কাজ করতে যাচ্ছেন। মঙ্গলবার, ২৯ নভেম্বর দুপুরে চ্যানেল আইতে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই তথ্য প্রকাশ করা হয়। জানা যায় আগামী ডিসেম্বর থেকে বিভাগীয় পর্যায়ে ‘ঐক্য ডটকম ডটবিডি চ্যানেল আই সেরাকন্ঠ ২০২৩’ শুরু হতে যাচ্ছে। সপ্তম বারের মতো সেরা কন্ঠ প্রতিযোগিতা হতে যাচ্ছে।

এবারের প্রধান তিন বিচারক হিসেবে থাকছেন রুনা লায়লা, রেজওয়ানা চৌধুরী বন্যা ও সামিনা চৌধুরী। সংবাদ সম্মেলনে রুনা লায়লা ও রেজওয়ানা চৌধুরী বন্যা উপস্থিত ছিলেন। সামিনা চৌধুরী উপস্থিত থাকতে পারেননি। অনুষ্ঠানটির উপস্থাপনা করেন অপু মাহফুজ। তিনিই মূলত সেরা কন্ঠ’র স্লোগান ‘গানে আওয়াজ তোলো প্রাণে’।

অনুষ্ঠানের প্রকল্প পরিচালক ইজাজ খান স্বপন জানান ৪০টি সেশনে এবারের সেরাকন্ঠ অনুষ্ঠিত হবে। তবে আগামী বছরের ঠিক কোন সময়টিতে চ্যানেল আইতে অনুষ্ঠানটি প্রচারে আসবে তা পরবর্তীতে জানা যাবে। ইজাজ খান স্বপন এবারের সেরাকন্ঠ নিয়ে ভীষণ উচ্ছসিত। তিনি বলেন, ‘শ্রদ্ধেয় রুনা আপার সঙ্গে আমার এই প্রথম কাজ করা হবে। তার সঙ্গে চুক্তি করার আগে যতোদিন আমি কথা বলেছি, আমার যেটা মনে হয়েছে যে আমাকে সময়ের ব্যাপারে খুউব সচেতন থাকতে হবে এবং আমার প্রাপ্তি হচ্ছে এ বছর অনুষ্ঠানকে সাজাতে এতো বড় একজন কিংবদন্তী শিল্পীর সহযাগিতা এবং নানান ভাবনা শেয়ার করেছেন তিনি আমার সঙ্গে।’

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন সেরা কন্ঠ’র স্বপ্নদ্রষ্টা চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর। তিনি বলেন,‘ সম্ভবত গান বিষয়ক কোনো রিয়েলিটি শো’র সপ্তম বারের মতো সেরা কন্ঠই হতে যাচ্ছে। সেদিক বিবেচনায় আমাদের এই আয়োজনের নেপথ্যে সবার অংশগ্রহন বিরাট ভ‚মিকা রাখে। যারা অংশগ্রহন করেছেন এর আগে এবং আগামীতেও করবেন তাদের প্রতি আন্তরিক ধন্যবাদ। ধন্যবাদ আফজাল হোসেনকে চ্যানেল আই সেরাকন্ঠের লোগোটি করার জন্য। যেই লগোর মূল বিষয় আমাদের সেরা কন্ঠ বিজয়ীদের মধ্যে আমরা তা লক্ষ্য করি। তারা নিজেদেরকে প্রজন্মের সেরা শিল্পী হিসেবে প্রমাণ করার চেষ্টা করছে।’

অনুষ্ঠানে উপস্থিত অন্যতম প্রধান বিচারক রুনা লায়লা বলেন,‘ দীর্ঘদিন পর চ্যানেল আই আয়োজিত সেরা কন্ঠ-র সাথে সম্পৃক্ত হতে পেরে ভীষণ ভালোলাগছে। ধন্যবাদ ফরিদুর রেজা সাগর ও ইজাজ খান স্বপনকে। সেইসাথে ধন্যবাদ অপু মাহফুজকেও। যারা এবারের প্রতিযোগিতায় অংশগ্রহন করবে তাদের প্রতি আমার একটাই কথা, তারা যেন গানে চর্চায় থাকে নিয়মিত। কারণ সঙ্গীত এমনই একটি বিষয় নিয়মিত চর্চায় থাকা ছাড়া ভালোভাবে গান গাওয়া সম্ভব নয়। এর আগেও আমি সেরা কন্ঠতে বিচারক হিসেবে ছিলাম। সেই সময়ের যারা তারা এখন অনেকেই ভালো করছে। কেউ কেউ আবার সুরও করছে। তাদেরকেও বলছি , তোমরা গানে চর্চাটা নিয়মিত করবে। তবেই গানে নিজেদেরকে যথাযথভাবে প্রমাণ করতে পারবে যে তুমি সত্যিকারের একজন ভালো শিল্পী। চ্যানেল আই সেরাকন্ঠ ২০২৩-এর জন্য অনেক অনেক শুভ কামনা।’ উত্তর আমেরিকাতেও সরাসরি এবারের সেরাকন্ঠ’র অডিশন হবে।

বিজনেস বাংলাদেশ/ bh

এ বিভাগের আরও সংবাদ