ঢাকা সকাল ৯:৫২, শুক্রবার, ২৭শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, ১৩ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

বাংলাদেশের আমুল পরিবর্তন শেখ হাসিনার পক্ষেই সম্ভব

চাঁদপুরের মতলব-গজারিয়ায় ঝুলন্ত ব্রিজ হবে পৃথিবীর সুন্দরতম ব্রিজ। এটির দৈর্ঘ্য হবে ২০০ মিটার।কোনো ধরনের পিলার থাকবে না। আমরা নদীকে হত্যা কিংবা কোনো ক্ষতি করতে চাই না। ব্রিজটি নির্মাণ হলে মতলব একটি ভিন্নরূপ ধারণ করবে। রাজধানীর সঙ্গে চাঁদপুর, লক্ষ্মীপুর, নোয়াখালীসহ আশপাশের লোকজনের ৩৫ কিলোমিটার পথ কম ঘুরে আসতে হবে। বাস্তব প্রয়োজনে এ ব্রিজটি দরকার।

 

মঙ্গলবার (২৯ নভেম্বর) দুপুরের দিকে মতলব উত্তরের কালিপুর বাজার মাঠে মেঘনা-ধনাগোদা নদীর উপর মতলব উত্তর-গজারিয়া সড়কে ব্রিজের স্থান পরিদর্শন শেষে সম্ভাব্যতা সমীক্ষা পরিচালনায় অংশীজনের সঙ্গে মতবিনিময় সভায় এসব কথা বলেন পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম।

 

প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশের এ আমুল পরিবর্তন একমাত্র বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষেই সম্ভব। বাংলাদেশের প্রতিটি ক্ষেত্রে উন্নয়ন হয়েছে এবং হচ্ছে। কোনো জায়গায় কোনটি করলে ভালো হবে সেটা আমি জানি। আজকে একটি গুরুত্বপূর্ণ সভা হয়েছে। এ সভার মাধ্যমে বুঝানো গিয়েছে যে কত গুরুত্বপূর্ণ এ ব্রিজটি।

 

সভায় সভাপতিত্ব করেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সেতু বিভাগের সচিব মো. মনজুর হোসেন।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন- সংসদ সদস্য অ্যাডভোকেট মো. নুরুল আমিন রুহুল, পরিকল্পনা কমিশন, ভৌত অবকাঠামো বিভাগের সচিব ও সদস্য সত্যজিত কর্মকার, চাঁদপুরের জেলা প্রশাসক (ডিসি) কামরুল হাসান, পুলিশ সুপার (এসপি) মো. মিলন মাহমুদ।

 

সভায় সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, জনপ্রতিনিধি ও স্থানীয় আওয়ামী লীগ নেতারা উপস্থিত ছিলেন।

এ বিভাগের আরও সংবাদ