ঢাকা সকাল ১১:১৬, শুক্রবার, ২৭শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, ১৩ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

গৌরীপুরে সাবেক ইউপি মেম্বার ও তাঁর পুত্রের একসাথে এসএসসি পাস

ময়মনসিংহের গৌরীপুরের সাবেক ইউপি মেম্বার এখলাস উদ্দিন নয়ন (৪৫) ও তার ছেলে রাকিবুল হাসান রায়হান (১৬) একসাথে এসএসসি পাস করেছে। বাংলাদেশ কারগরি শিক্ষা বোর্ডের অধীন চলতি বছর অনুষ্ঠিত এসএসসি পরীক্ষায় পৃথক পৃথক প্রতিষ্ঠান থেকে অংশগ্রহণ করে তারা। পরীক্ষায় পুত্রের চেয়ে পিতা ভালো ফলাফল পেয়েছেন। সোমবার দুপুরে এসএসসি/সমমান পরীক্ষার ফলাফল ঘোষণার পর পিতা-পুত্র পরীক্ষার পাসের বিষয়টি নিশ্চিত হয়।

এখলাস উদ্দিন নয়ন নেত্রকোনার কেন্দুয়া উপজেলার মগরাইল আদর্শ কারিগরী ইনস্টিটিউট থেকে কম্পিউটার এন্ড ইনফরমেশন টেকনোলজি বিভাগ থেকে এসএসসি পরীক্ষায় অংশ নিয়ে জিপিএ-৫ এবং পুত্র রাকিবুল হাসান গৌরীপুর সরকারি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ থেকে বিল্ডিং মেইনটেন্স বিভাগে এসএসসি পরীক্ষায় অংশ নিয়ে জিপিএ ৪.৮৬ পেয়ে উর্ত্তীণ হয়েছে।
ছেলে বড় হয়ে ইঞ্জিনিয়ার হতে চায়। পাশাপাশি বাবাও পড়াশোনা চালিয়ে যাওয়ার আগ্রহ প্রকাশ করেছেন।
এদিকে পিতা-পুত্রের একসাথে পাসের ঘটনায় পরিবার সহ স্বজনদের মধ্যে আনন্দের জোয়ার বইছে। পাশাপাশি পিতা-পুত্র প্রশংসায় ভাসছেন সামাজিক যোগাযোগ মাধ্যমেও। পিতা-পুত্রের এসএসসি পাসের খবর পেয়ে বীরমুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন আহমেদ এমপি, উপজেলা পরিষদ চেয়ারম্যান মোফাজ্জল খান ও উপজেলা নির্বাহী অফিসার হাসান মারুফ তাদের ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।

এখলাস উদ্দিন নয়নের বাড়ি উপজেলার ২নং গৌরীপুর ইউনিয়নের বায়রাউড়া গ্রামে। তিনি ওই ইউনিয়নের সাবেক মেম্বার। বায়রাউড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে সমাপনী পরীক্ষায় উর্ত্তীণ হয়ে নয়ন ভর্তি হন রাজেন্দ্র কিশোর সরকারি উচ্চ বিদ্যালয়ে। ১৯৯৬ সালে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করার কথা থাকলেও হাতের অসুস্থতার কারণে পরীক্ষায় অংশগ্রহণ করতে পারেননি। পরবর্তীতে স্ত্রী সমলা খাতুনের উৎসাহে ২০২০ সালে পাশ্ববর্তী কেন্দুয়া উপজেলার মগরাইল আদর্শ কারিগরী ইনস্টিটিউটে ভর্তি হন। তারপর থেকে ছেলের সাথে পড়াশোনা করে এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ হয় নয়ন।
বিজনেস বাংলাদেশ/ হাবিব

এ বিভাগের আরও সংবাদ