ঢাকা সকাল ৯:৫০, বুধবার, ৩০শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৫ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

জেলেও খাতির পাচ্ছে হানিপ্রীত!

আম্বালা সেন্ট্রাল জেলে এরই মধ্যে এক মাস কাটিয়ে ফেলেছেন ভারতের হরিয়ানা রাজ্যের বিতর্কিত ধর্মগুরু গুরমিত রাম রহিম সিংয়ের কথিত পালিত কন্যা হানিপ্রীত ইনসান। স্বভাবতই প্রশ্ন জাগছে, জেলে কেমন আছেন রাম রহিমের আদরের ধন। ভারতীয় এক সংবাদমাধ্যমের প্রকাশিত খবরে বলা হয়েছে, জেলে রীতিমতো ভিআইপির খাতির পাচ্ছে হানিপ্রীত। বিশেষ সূত্র থেকে এই খবর পাওয়া গেছে বলে সংবাদমাধ্যমটির দাবি।

এতে আরও বলা হয়, জেলের রান্না খেতেই পারেন না হানি। তাই গোপনে নিয়মিতই তার কাছে পৌঁছে যাচ্ছে বাড়িতে রান্না করা খাবার। হানির এই বিশেষ আদরযত্ন পাওয়ার অভিযোগ অবশ্য উড়িয়ে দিয়েছেন হরিয়ানার জেলমন্ত্রী কৃষানলাল পানওয়ার। তিনি বলেন, এ খবর ভিত্তিহীন। হানিপ্রীতকে জেলে আলাদা করে কোনো খাতির করা হচ্ছে না।

কেবল খাওয়া-দাওয়া নয়, হানিপ্রীতকে দেখতে তার বাড়ির লোক গাড়ি নিয়ে জেল চত্বরের মধ্যেও ঢুকে পড়েছিল। এমনকি গাড়িটি ঘণ্টা তিনেক জেল চত্বরের মধ্যেই ছিল বলে জানা গেছে। এই বিষয়েও মুখ খুলেছেন জেলমন্ত্রী। তিনি জানান, গাড়িতে থাকা একজন নারী অসুস্থ হয়ে পড়ায় সেটি জেল চত্বরে ঢোকার অনুমতি দেওয়া হয়েছিল।

দুই অনুসারীকে ধর্ষণের দায়ে গত ২৫ অগস্ট রাম রহিম সিংয়ের ২০ বছর সাজা ঘোষণা করেন দেশটির একটি আদালত। এরপর সিরসা ও পঞ্চকুলায় রাম রহিম অনুসারীদের চালানো সহিংসতায় অন্তত ৩৮ জন নিহত হয়।

এ সহিংসতা ছড়ানোর পেছনে অন্যতম অভিযুক্ত হানিপ্রীত ইনসান। এরপর থেকেই গা ঢাকা দেন তিনি। পরে রাষ্ট্রদোহিতার মামলা করা হয় তার বিরুদ্ধে। হানিপ্রীতের নামে জারি করা হয় লুকআউট নোটিশও। ৩৮ দিন পালিয়ে থাকার পর অবশেষে গত ৩ অক্টোবর গ্রেফতার হন হানি। সূত্র: দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস।

এ বিভাগের আরও সংবাদ