ঢাকা রাত ১২:৪৭, বুধবার, ২৮শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ, ১৩ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

জবিতে ২৩ বাসে ক্যাম্পাস ছাড়ল দেড় হাজার শিক্ষার্থী

ঈদের আনন্দ ভাগাভাগি করতে করোনা পরিস্থিতিতে প্রথম ধাপে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নিজস্ব পরিবহন ও বিআরটিসির ভাড়া করাসহ মোট ২৩টি বাসে এক হাজার ৫০৭ জন শিক্ষার্থীর বাড়ি পৌঁছে দেওয়ার ব্যবস্থা করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

শনিবার সকালে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস থেকে শিক্ষার্থীদের নিয়ে রাজশাহী, রংপুর, সিলেট বিভাগের বিভিন্ন জেলার উদ্দেশে ছেড়ে গেছে বাসগুলো।

জানা যায়, করোনার কারণে ঢাকায় আটকে থাকা শিক্ষার্থীরা বাড়ি ফিরতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন। এরপর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ আবেদনের পরিপ্রেক্ষিতে দেশের বিভিন্ন জেলায় শিক্ষার্থীদের পৌঁছে দেওয়ার উদ্যোগ গ্রহণ করে। তার ধারাবাহিকতায় আজকে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব পরিবহন ও বিআরটিসির ভাড়া বাসসহ মোট ২৮টি গাড়িতে রাজশাহী, রংপুর, সিলেট বিভাগের শিক্ষার্থীদের বাড়িতে পাঠানোর ব্যবস্থা করা হয়েছে। আগামী রবিবার বরিশাল, খুলনা বিভাগ এবং সোমবার চট্টগ্রাম, ময়মনসিংহ বিভাগের শিক্ষার্থীদের বাড়িতে পাঠানোর ব্যবস্থা করা হবে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মো. ইমদাদুল হক বলেন, ‘আমাদের বাস দেওয়ার কথা না। তবুও শিক্ষার্থীদের স্বার্থে বিশ্ববিদ্যালয়ের বিশেষ বিবেচনায় বাস দেওয়া হয়েছে।’

বিজনেস বাংলাদেশ/ এ আর

এ বিভাগের আরও সংবাদ