ঢাকা সন্ধ্যা ৬:১৯, সোমবার, ২৮শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৩ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

জনপ্রিয় অভিনেত্রী রীতা কয়রাল আর নেই

কলকাতার বাংলা চলচ্চিত্র ও টেলিভিশনের এক জনপ্রিয় মুখ, রীতা কয়রাল আর নেই। দীর্ঘদিন ধরেই লিভার ক্যান্সারে ভুগছিলেন তিনি।

পারিবারিক সূত্রে জানা যায়, মাত্র দু মাস আগেই ক্যান্সার ধরা পড়ে। তার চিকিৎসা চলছিল। তিনি হাসপাতালেও ভর্তি ছিলেন। মাঝে কিছুটা অবস্থার উন্নতিও হয়েছিল। কিছুদিন আগেই হাসপাতাল থেকে বাড়িতে ফিরেছিলেন তিনি।

কিন্তু রোববার সকালে ফের শারীরিক অবস্থার অবনতি হয় তার। তাকে একটি বেসরকারি হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকেরা তাকে মৃত বলে ঘোষণা করেন। তার প্রয়াণে টুইটারে শোকপ্রকাশ করেন কলকাতার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

বাংলা ছবির জগত থেকে ছোট পর্দা, অভিনয় থেকে সঞ্চালনা অথবা নৃত্য, সবেতেই তিনি ছিলেন স্বচ্ছন্দ্য়। তার অভিনয়ই তাকে খুব কম সময়েই এনে দিয়েছিল লাইমলাইটে। ঋতুপর্ণ ঘোষ থেকে অঞ্জন দত্তের মতো পরিচালকদের সঙ্গে কাজ করেন তিনি। অসুখ থেকে দত্ত ভার্সেস দত্ত, বহু ছবিতে অভিনয় করেছেন তিনি।

সাম্প্রতিককালে রাখিবন্ধন ধারাবাহিকেও অন্যতম প্রধান চরিত্রে ছিলেন তিনি। যে কোন চরিত্রেই তিনি ছিলেন সাবলীল। নাটকের মঞ্চেও তার অভিনয় ছিল ঈর্ষনীয়। তার একটি নৃত্য প্রতিষ্ঠানও রয়েছে বলে জানা যায়৷ একাধারে বাচিকশিল্পী, সংবাদ পাঠিকা, নৃত্যশিল্পী, বহু বছর ধরেই তিনি যুক্ত অভিনয় জগতের সঙ্গে। তার মৃত্যুর সংবাদে সমগ্র অভিনয় জগতে নেমে এসেছে গভীর শোকের ছায়া। সুত্র: কলকাতা ২৪।

এ বিভাগের আরও সংবাদ